Tue. Jun 18th, 2024

গতানুগতিক জীবনস্রোতের বিপরীতে হেঁটে দেখেছেন? হাঁটার আগেই যে চিন্তা আসে মনে তা হল “লোকে কি বলবে?” , “সমাজ মেনে নেবে তো?”।
সমাজের এই চলতি নিয়মের ফাঁদে বাধা পড়ে যায় মানুষের ইচ্ছা অনিচ্ছা, ভালো লাগা মন্দ লাগা সব।
যুগে যুগে যিনিই এই নিয়মের বিপরীতে গেছেন, তাকেই গুনতে হয়েছে অনেক মাশুল। কাদম্বরী দেবীকেই দেখুননা! অবশেষে সবাই মেনেই নেয়। কিন্তু এই মেনে নেওয়ার লড়াইতে অনেক “আপন” পর হয়ে যায়।

যাদের আপন ভেবে “তারা কি ভাববে” এই চিন্তায় আপনি আপনার সব বিসর্জন দেবেন ভাবছেন , বিপদের দিনে তাদের পাশে পাওয়া যায় কি?আর ঠিক এইখানেই” আপন” নাটকটি স্বার্থক।

এই নাটকটি একজন বাবা ও ছেলের কাহিনী। নাটকের শুরু থেকেই দেখা যায় মা মরা ছেলেটি ছোটো থেকে বাবার কাছেই মানুষ এবং বাবার কথার যথেষ্ট বাধ্য। এরম চলতে চলতে হঠাৎ তার বাবা অর্থাৎ তারিক আনাম খান দ্বিতীয় বিয়ের সিদ্ধান্ত নেন তার একাকিত্ব কাটানোর জন্য এবং এটাই হয়ে ওঠে নাটকের মূল বিষয়বস্তু।

নাটকটিতে আফরান নিশো তার নিপুন অভিনয় দক্ষতার মাধ্যমে বোঝাতে চেয়েছেন,দৃষ্টিভঙ্গি পাল্টালে যেকোন সমস্যার সমাধান সম্ভব।আমারা সবাই নিজের দিকটাই দেখি সবার আগে। নিজের দৃষ্টিভঙ্গি দিয়ে বিচার করি। অপর দিকের মানুষটার পরিস্থিতি বুঝি না।
শেষে দেখা যায় সবাই বাবার বিপক্ষে গেলেও ছেলে যায়না। এবং আপন হয়ে ওঠে তারা একে অপরের।

স্রোতের বিপরীতে গিয়ে লড়াইয়ের সময় খুব কম জনকে পাশে পাওয়া যায়। লড়াইতে যখন জয়ী হয়, তখন তথাকথিত সমাজ মেনেই নেয় এবং চেনা যায় প্রকৃত আপন কে।

পরিচালক ফুয়াদবিন আলমগীর পরিচালিত ‘আপন’ নাটকটিতে পার্শচরিত্রে অভিনয়ে দেখা যায় মনিরা আখতার মিঠু, সামিমা নাজ্নীন, তাসনিয়া ফারিন , জিয়াউল হক পলাশ ও মহম্মদ সৈদুর রহমান পাভেলকে।
Club 11 Entertainment প্রযোজিত “আপন” নাটকটি সমাজের সেই মানুষদের জন্য একটি শিক্ষা , যারা এখন ও মনে করেন বাবা মা তথা প্রতিটি মানুষের দ্বিতীয় বার জীবনটাকে গুছিয়ে নেওয়াটা ঘোরতর অন্যায়।

তাই দেরি নি করে অবশ্যই দেখুন “আপন”

https://youtu.be/LWWvohIPJuc

ও চোখ রাখুন TBH বাংলার পর্দায়।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *