Sun. May 26th, 2024

ওপার বাংলার বিখ্যাত উপন্যাস আর এপার বাংলার চমৎকার পরিচালনার মেলবন্ধনে তৈরি হল বাংলা থ্রিলার ওয়েব সিরিজ “রবীন্দ্রনাথ এখানে কখনও খেতে আসেননি”

By Desk Team Aug 16, 2021

“রবীন্দ্রনাথ এখানে কখনও খেতে আসেননি “ছোট করে বললে রেক্কা (Rekka)। হ্যাঁ , এই শব্দটাই এখন ঘুরছে বহু রহস্যপ্রেমী মানুষের মুখে মুখে।কারণ,সম্প্রতি এস.ভি.এফ এন্টারটেইনমেন্ট এর প্রযোজনায় ১৩ ঐ আগস্ট স্বনামধন্য পরিচালক সৃজিত মুখার্জীর পরিচালনায় বিখ্যাত বাংলাদেশি লেখক মোহম্মাদ নাজিম উদ্দিন এর লেখা উপন্যাস অবলম্বনে একটি বাংলা ওয়েব ধারাবাহিক মুক্তি পেল ওটিটি প্লাটফর্ম হৈচৈ এ । ১৫ই জুলাই প্রথম ইউ টিউবে ধারাবাহিকটির ট্ৰীসার প্রকাশিত হয় যা দর্শকদের মনে একটা বিরাট কৌতূহলের সৃষ্টি করেছিল। এটি হৈ চৈ এ সৃজিত মুখার্জি প্রথম কাজ। নামটা শুনে প্রথমে হয়তো চট করে ধরা যায়না যে গল্পটি রহস্যে ভরপুর হতে পারে। কিন্তু ধারাবাহিকটি যত এগিয়েছে রহস্য এর মেঘ তত ঘনীভূত হয়েছে এবং নামে যখন রবীন্দ্রনাথ কে পাওয়া গেছে ধারাবাহিকটির ভেতরেও রবীন্দ্রনাথ এর কথা অবশ্যই রয়েছে তা দর্শকরা অবশ্যই ক্রমশ আবিষ্কার করবেন।


             এই ধারাবাহিকটিতে বাঙালির হার্টথ্রব অনির্বাণ ভট্টাচার্য্যকে একটি ভিন্ন স্বাদের চরিত্র আতর আলীর ভূমিকায় অভিনয়ে দেখা গেছে এবং পূর্বের প্রতিটি চরিত্রের মত এই চরিত্রটিতেও তাঁর অভিনয় দক্ষতা মানুষকে আবারও মুগ্ধ করেছে।রহস্যের গল্প গুলিতে আমরা বরাবরই অনির্বাণ ভট্টাচার্য্য কে গোয়েন্দার ভূমিকায় পেয়ে অভ্যস্ত।কিন্তু সৃজিত মুখার্জী তাঁর পরিচালনায় দ্বিতীয় পুরুষে খোকার চরিত্রের মত এবারও একটি অন্যরকম চরিত্রে দেখিয়েছেন অনির্বান ভট্টাচার্য্যকে । আতর আলীর চরিত্রে বাংলাদেশি ভাষার একটি স্পষ্ট প্রতিফলন দেখা গেছে এই ধারাবাহিকে।

          প্রথম দিকে ছবিটির শ্যুটিং বাংলাদেশ এবং ভারতবর্ষ উভয় দেশেই হওয়ার কথা ছিল কিন্তু পরের দিকে করোনা পরিস্থিতিকে মাথায় রেখে ভারতেই শেষ পর্যন্ত শুটিং সম্পন্ন করা হয়।


                ছবিটির কেন্দ্রীয় চরিত্র যাকে ঘিরে রহস্যের উদ্ভব সেই রহস্যময়ী নারী মুশকান জুবেরীর ভূমিকায় অভিনয়ে দেখা গেছে বাংলাদেশি অভিনেত্রী আজমেরী হক বাঁধন কে। আজমেরী হক বাঁধন অভিনিত এই মুশকান জুবেরীর চরিত্রের দৃঢ়তা,রহস্যময়ী কার্যকলাপ,চাতুরতা এবং তারই সঙ্গে পরিস্থিতি অনুযায়ী তাঁর লিপে অদ্ভুত রোহস্যময়ী গানের মেলবন্ধন চরিত্রটিকে মারাত্মক আকর্ষণীয় করে তুলেছে দর্শকদের মাঝে।এই চরিত্রটিতে যে অপূর্ব অভিনয়ের সাক্ষর রেখেছেন তিনি তাতে কোন সন্দেহ নেই। সৃজিত মুখার্জীর সাথে এটি তাঁর প্রথম কাজ।


            এছাড়াও ছবিটিতে অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি চরিত্র নিরুপম চন্দার ভূমিকায় দেখা যায় বিখ্যাত অভিনেতা রাহুল বোস কে। তাঁর চরিত্রটি প্রথম দিকে একভাবে দেখানো হলেও পরের দিকে অন্যভাবে প্রকাশ পেয়েছে।এক কথায় বলা যায় চরিত্রটির অনেক শেইডস রয়েছে। এই চরিত্রটির মাধ্যমেই দর্শকের গল্পে প্রবেশ এবং ক্রমশ রহস্য উদঘাটন।

          অন্যদিকে সুপরিচিত অঞ্জন দত্ত যাঁর অভিনয় দক্ষতা নিয়ে কোনো কথা হবে না। তাঁকে এই ধারাবাহিকে ড: খরাজ খাসনবিশের চরিত্রে দেখা গেছে। রহস্য উদঘাটনে তাঁর এই অসাধারণ অভিনয় এক কথায় একঘর।

      এছাড়াও অনির্বান চক্রবর্তী কে পুলিশ অফিসার তপন শিকদার এর চরিত্রে এবং আরো অনেক প্রসিদ্ধ অভিনেতা কে দেখা গেছে এই ওয়েব ধারাবাহিকটিতে।


       সর্বোপরি “রবীন্দ্রনাথ এখানে কখনও খেতে আসেননি” হলো মুশকান জুবেরীকে ঘিরে তৈরি হওয়া অদ্ভুত রহস্য , রেস্তোরাঁ, রবীন্দ্রনাথ এবং রহস্যের উদঘাটন নিয়ে সৃজিত মুখার্জী পরিচালিত এবং অনেক গুণী অভিনেতা ব্যক্তিত্বদের নিয়ে নির্মিত একটি অনবদ্য বাংলা থ্রিলার ওয়েব ধারাবাহিক।

 

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *