💫Soul Sutra- Of All That Is Art Event Date- 25th September to 26th September 2021✨

             রোটারাক্ট ডিস্ট্রিক্ট অর্গানাইজেশন 3291 সমাজ সেবামূলক প্রতিষ্ঠানটি নানাবিধ সমাজ সেবামূলক কাজ করে থাকেন বিভিন্ন সময়ে। এইবার তাঁরা একটি অভিনব উদ্যোগ এর মাধ্যম সমাজসেবামূলক কাজে এগিয়ে আসছেন। শিল্প, হ্যাঁ শিল্প কে মাধম করেই তাঁরা একাধিক শিল্পী সহ শ্রোতাদর্শক সকলকে আনন্দ দানের মাধ্যমে যুক্ত করতে চলেছেন সমাজসেবায়। এ এক অভিনব উদ্যোগ। শিল্পে রয়েছে মনের আরাম , একমুঠো শান্তি। আর সেই আনন্দ উপভোগের মধ্য দিয়েই যদি আমরা নিজেদেরকে কোন সমাজ সেবা মূলক কাজে যুক্ত করি?????তবে কেমন হবে ভেবেছেন কখনো????আমাদের সাহায্যের মাধ্যমেই বহু মানুষের জীবনে সুখ – শান্তি ফিরতে পারে।
              শিল্প হল যা আপনাকে সবচেয়ে গভীর কিন্তু সূক্ষ্ম ভাবে স্পর্শ করে। কিন্তু শিল্প মানে শুধু সুন্দর হওয়া নয়, সচেতন হওয়া এবং সোচ্চার হওয়াও।
               রোটারাক্ট ক্লাব অফ সেন্ট্রাল কলকাতার উদ্যোগে “Soul Sutra”, সমস্ত ক্ষেত্রের শিল্পীদের একত্রিত করছে। কবি থেকে শিল্পী, গায়ক থেকে ফটোগ্রাফার- এখানে প্রত্যেকের জন্যই কিছু না কিছু পারফরম্যান্সের ব্যাবস্থা করা হয়েছে।
            কিন্তু কেবলই শিল্প উদযাপন????? না,শুধু তাই নয়, আরো একটি কারণের জন্যও তাঁরা হাত মিলিয়েছিন।
           আগের সব বছরের মতো, এবারও “Soul -Sutra V.5 ” একটি তহবিল সংগ্রহকারী ইভেন্ট অয়োজন করেছে। সংগৃহীত তহবিল সুন্দরবনে একটি পানীয় বিশুদ্ধকরণ ইউনিট স্থাপনের জন্য ব্যবহার করা হবে , যা একটি পুরো গ্রামে বিশুদ্ধ পানীয় জল সরবরাহ করবে।
তাঁদের সাহায্যের জন্য, সর্বনিম্ন INR 40 টাকা রেজিস্ট্রেশন ফি ধার্য করা হয়েছে যাতে আনন্দে ভরপুর সপ্তাহান্তে আমরা সমাজে ইতিবাচক অবদান রাখতে পারি।

             সুতরাং, আপনি একজন অংশগ্রহণকারী, একজন অভিনয়শিল্পী, একজন অতিথি বা কেবল একজন শ্রোতা যে ই হন, সর্বনিম্ন INR 40/-অবদান রেখে “Soul Sutra V.5 “এর একটি অংশ হয়ে যাবেন । আপনি সময়ের প্রয়োজনীয়তার কথা মাথায় রেখে যে কোন পরিমাণ অর্থ সাহায্য দিয়ে তাঁদের এই কর্মসূচিকে সমর্থন করতে এগিয়ে আসতে পারেন।
বর্তমান পরিস্থিতিতে কোভিড -১৯ মহামারীর কথা মাথায় রেখে , “Soul Sutra” অনলাইনে অনুষ্ঠিত হতে চলেছে।তাই, পুরো উইকএন্ড উপভোগ করার জন্য প্রস্তুত হোন , ২৫ ও ২৬ শে সেপ্টেম্বর , যেখানে তাঁরা শিল্পের এই জাদুকরি শক্তি উন্মুক্ত করবে ।

●অনুষ্ঠানটি স্পন্সার করছেন :
Fast and Foodicious. (Title), Bongo Baker’s (Support), 91.9 Friends FM (Radio),Opyoulent Essentials (Merchandise),Designz life (Merchandise),Swastik boutique (Promotional shoutout ),Playtoome (Studio partner)

●সৌল সূত্র V.5 এর প্রতিযোগীরা :
উজ্জয়িনী মুখার্জী , সিধু , beat boxer দেবায়ন ,The Cypher Projekt , Felt Tip Pencils, বর্ন অনন্য।

● Literary
1. Kalpabitan Literary Society
2. Quarantine Stories

●প্রতিযোগিতা:
Poetry slam english , Poetry slam bengali , Prose slam,Open mic ,Tiny tales, Black out poetry , Prose writing , Digital art,Non digital art, Photography

●বিচারকরা:
দেবশঙ্কর হালদার,মোনাবি মিত্র,সাম্যব্রত মুল্লিক
সাম্য কারফা,পারমিতা প্রামানিক
সায়ন মুখার্জী,ডেভিড মালাকার
লেখক সৌরভ মুখার্জী, লেখক সুদীপ্ত দাস,জয়ী বোস।
তাঁদের এই গুরুত্বপূর্ণ এবং অভিনব উদ্যোগের জন্য অনেক অভিনন্দন রইল।পাশে রইল মিডিয়া পার্টনার TBH Bangla।

0 0 votes
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x