Tue. Jun 18th, 2024

‘মহারাজা’ কে সেলাম জানিয়ে পরিচালক সুশোভন মিস্ত্রি নিয়ে আসছে তাঁর নতুন স্বল্প দৈর্ঘ্যের ছবি “বিষয় চলচ্চিত্র”

By Desk Team Aug 23, 2021

সত্যজিৎ রায়, এই নামটি শুনলেই প্রত্যেকটি ভারতীয়দের বুক গর্বে ভোরে ওঠে। সাহিত্য জগতে তাঁর লেখা, চলচ্চিত্র দুনিয়াতে তাঁর সিনেমার অবদান অপরিসীম। বাড়ি বসেই সেই মানুষটি আমাদেরকে অস্কার পাইয়ে দিয়েছিলেন। আর এবারে তাঁর জন্ম শতবার্ষিকী উপলক্ষ্যে “বিষয় চলচ্চিত্র” নামক একটি স্বল্প দৈর্ঘ্যের সিনেমা নির্দেশনা করেছেন সুশোভন মিস্ত্রী। সিনেমাটির সময়কাল দৃশ্যায়িত হয়েছে সত্তর এর দশকের। এই কাহিনীতে একজন প্রভাবশালী অভিনেতা, অনিরুদ্ধ রায়ের অভিনয় জীবনকে পাশে রেখে তার ব্যাক্তি জীবনে নানা ওঠা-পড়া কে চিত্রায়ন করা হয়েছে। এই স্বল্প দৈর্ঘ্যের ছবিটি মূলত একজন উঠতি পরিশ্রমী অভিনয় এর প্রতি পাগল থিয়েটার অভিনেতার আত্ম বিস্মৃতির গল্প

এই সিনেমাতে মুখ্য চরিত্রে অভিনয় করছেন, লোপামুদ্রা বসাক, দেবায়ন বসু, শ্রেয়া ভট্টাচার্জি। ছবিতে লোপামুদ্রা বসাককে একজন সাংবাদিকের ভূমিকাতে দেখা যাবে। অভিনেতার চরিত্রতে থাকছেন দেবায়ন বসু। এবং একটি বিশেষ ভূমিকাতে পাওয়া যাবে শ্রেয়া ভট্টাচার্জিকে। মানুষের জীবনের দুটি পরিস্থিতিকে এখানে তুলে ধরা হয়েছে। একটি সময়, যখন তার কাছে সর্বস্ব থাকে, তার প্রাপ্য এর সব টুকু পেয়ে যায়। আর একটি সময়, যখন তার কাছে আর কিছুই থাকে না করার মতো। এই দুই পরিস্থিতি কীভাবে একটি মানুষের জীবনদর্শনকে পাল্টিয়ে ফেলছে বা তার জীবনে কেমন মোড় এ এসে দাঁড়াচ্ছে সেই নিয়ে গল্প “বিষয় চলচ্চিত্র”-এর।

সিনেমাটি প্রযোজনা করেছেন, সৌমশ্রী দাসসুভাষ চন্দ্র মিস্ত্রীনির্দেশনা ও সম্পাদনা করেছেন সুশোভন মিস্ত্রী। শিল্প নির্দেশনায় রয়েছেন মৌমিতা বসুচিত্রগ্রহণে রৌনক ভঞ্জসুশোভন মিস্ত্রী। আবহসংগীত দিয়েছেন সারস্বত যশ। জানা যাচ্ছে, আগামী মাসের শেষ সপ্তাহের দিকে সম্ভাব্য এটি মুক্তি পেতে চলেছে।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *