Sat. May 25th, 2024

ওয়েব সিরিজ এর খুঁটিনাটি

By Desk Team Jul 26, 2019

Warning: Attempt to read property "post_excerpt" on null in /home/u826462476/domains/tbhbangla.com/public_html/wp-content/themes/newsair/single.php on line 84

Web series মার্কেটে সেই রকম স্থান দখল না করতে পারলে ও প্রচুর দর্শক টানতে চলেছে ভবিষ্যতে। কিছু web series দর্শকের মনে জায়গা ভালোই করছে। এখনো পর্যন্ত ভালো ব্যবসা করা কিছু web series এর কথা একটু আলোচনা করা যাক।
হিন্দিতে জানুয়ারি মাস থেকে এপ্রিল মাস পর্যন্ত ভালো ব্যবসা করা কিছু web series হল
Made in heaven এই web series টা বাজারে কিছুটা সফল। একে দশ নম্বর এ রাখা যায় web series এর মার্কেটে। শ্রীভাঙ্গী
রঘুবংশী এবং শ্রীশাঙ্ক আরোরা অভিনীত এই web series টি।
ভারতীয় বিবাহে ঝামেলা ঝনঝট সংক্রান্ত ঘটনা , কমেডি নিয়ে এই গল্প টি তৈরী । 9 টা এপিসোড এখন পর্যন্ত বাজারে এসেছে।
এর পর আলোচনা করা যেতে পারে 9 নম্বর স্থানে রয়েছে four more shots please এই web series টি। অ্যামাজন প্রাইম ভিডিও তে এটি রিলিজ্ হয়েছে। সায়নী গুপ্তা, প্রীতি কুলকার্নি, বনী জৈন অভিনীত এই web series টির 10 টি এপিসোড রয়েছে। এর মূল গল্প টি 4জন মেয়ের নিজেদের জীবন কে স্বাধীন ভাবে কাটানো নিয়ে তৈরী হয়েছে।
8 নম্বর স্থান দেওয়া যেতে পারে ” গন্দিবাত সিজিন্ 2″ কে। এর গল্প যে খুব চমকপ্রদ বা খুব যে নতুনত্ব , তা নয়। কিন্তু মার্কেটে এটা ভালো ব্যবসা করছে। এর 5 টা এপিসোড এখনো পর্যন্ত এসেছে। 5 টার গল্প 5 রকম হয়েছে।
7 নম্বরে ব্যবসা করছে ধরা যায় “লাখ মে এক” web series কে। এখানে অভিনয় করেছেন সোয়েতা ত্রিপাঠী। এক জন ডাক্তার এর দুর্নীতির বিরুদ্ধে লড়াই কে কেন্দ্র করে এর গল্প তৈরী হয়েছে।
6 এ ব্যবসা করছে “The final call”. জি 5 এ রিলিজ্ হয়েছে। অর্জুন রামপাল, জাভেদ জাফরী অভিনীত এই গল্পে মূল আকর্ষণ হল একটা ফ্লাইট কে হাইজ্যাক হওয়ার পর কি ভাবে রক্ষা করা হয় কে ঘিরে।
5 নম্বর স্থান ঘিরে রয়েছে ” love death and robots” web series টি।
এটা যদিও একটা ইংরেজি মুভি থেকে নেওয়া তবু ও এটা দর্শকদের খুব ই পছন্দের web series. এটার 18 টা এপিসোড এসেছে।
4 নম্বর স্থানে ভালো ভাবে রয়েছে “বোমকেশ সিজন 4 ” . এটা হইচই তে রিলিজ্ হয়েছে।
“অভয়” web series টি রয়েছে 3 নম্বরে দর্শক এর বিচারে। এর প্রধান অভিনেতা রয়েছেন কুনাল খেমু। রিলিজ্ হয়েছে জি 5 এ। এপ্রিল মাস পর্যন্ত 5 টা এপিসোড এসেছে। আধা ভৌতিক গল্প কে নিয়ে এই web series টি তৈরী হয়েছে ।
দুই নম্বর এ রয়েছে “দিল্লি ক্রাইম ” এটা নেট ফ্লিক্স এ রিলিজ্ হয়েছে। দিল্লিতে ঘটে যাওয়া একটা রেপ কে সামনে রেখে এর কাহিনীর জাল বিস্তার হয়েছে। অনুসন্ধান করে অপরাধীদের ধরা কে নিয়ে গল্প টি তৈরী হয়েছে ।
1 নম্বরে ব্যবসা ধরে রেখেছে “ক্রিমিনাল জাস্টিস ” web series টি। এটা hot star এ রিলিজ্ করেছে । ক্রাইম, রহস্য, লড়াই, থ্রিলার কে নিয়ে এর কাহিনীর প্রেক্খাপট তৈরী ।
পঙ্কজ ত্রিপাঠী এখানে অনবদ্য এক ভূমিকা রেখেছেন। একটা মার্ডার কেস কে নিয়ে কাহিনী তৈরী হয়েছে। এটা hot star এ দেখতে পাওয়া যাবে।
এই web series গুলো ছাড়া আরো কিছু মুভি থেকে web series চলেছে । সেগুলো হল সিক্রেট গেমস, মির্জাপুর, ইনসাইড এজ্ ইত্যাদি মার্কেটে কিছুটা চলছে।
বাংলা ভাষায় চলেছে “হলিফাঁক”, হ্যালো, কাতরা রাধিকা, নাইট ক্লাব, বউমা ডিটেকটিভ, কানামাছি, মিসম্যাচ ইত্যাদি কিছু টা হলেও দর্শক দের সারা ফেলেছে। বাংলায় web series ও ধিরে ধিরে উন্নতির পথে যাচ্ছে।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *