Tue. Jun 18th, 2024

১২ বছরের পথ পেরিয়ে আজ খরদহ আত্মজন স্বেচ্ছাসেবী সংস্থা মহীরুহে পরিণত হয়েছে

By Desk Team Apr 24, 2023
প্রায় ১২ বছরের পথ পেরিয়ে আজ খরদহ আত্মজন স্বেচ্ছাসেবী সংস্থা মানুষের জন্য "সাহায্য, সেবা ও দানের" মহীরুহে পরিণত হয়েছে । শুধু সমাজসেবা বা সামাজিক দায়বদ্ধতা নয় প্রতিটি মানুষের "আপনজন-আত্নজন" হয়ে ওঠার এক অনন্য গল্পেরই নাম এই "আত্নজন খরদহ" । খরদহের এই সংস্থার জন্মদিনে শুধু কুর্নিশ বা সাধুবাদ জানিয়ে নয় বরং আগামীদিনে এই সংস্থার কর্মকাণ্ড আরো বেশি করে প্রচার পাক সেই আশা রাখি। সমাজসেবী সংস্থার সংখ্যা আজ মোটেও কম নয় তবে যে দুটি বিষয় একটি সংস্থাকে অন্যদের থেকে আলাদা করে তা হলো এক প্রকৃত সমস্যা চিহ্নিত করা এবং চটজলদি সেই সমস্যার সমাধান করা। এ দুইয়েরই মেলবন্ধনে আজ খরদহের এই আত্মজন সংস্থাটি অনন্য । করোনা মহামারী হোক বা আম্ফান - স্বচক্ষে দেখেছি এই সংস্থার প্রতিটি সদস্যের মনে ছিল মানুষের পাশে দাঁড়ানোর উদ্যম আর সেই সঙ্গে দুর্দিনে মানুষের জন্য বিপদে ঝাঁপিয়ে পড়ার মাত্রাহীন সাহস। সেই সঙ্গে বলা বাহুল্য সংস্থার সম্পাদক শ্রীযুক্ত কৃষ্ণেন্দু ভট্টাচার্য এর এই অদম্য সাহস ও মানুষের সেবা করার মানসিকতাই এই সংস্থার প্রধান চালিকা শক্তি হিসেবে কাজ করে কারণ এই সংস্থার সমস্ত সদস্যকে এক সূত্রে বেধে রেখে নিরলস মানবসেবার যে নজির সৃষ্টি হয়েছে তা সত্যিই নজিরবিহীন ।প্রায় ১২ বছরের পথ পেরিয়ে আজ খরদহ আত্মজন স্বেচ্ছাসেবী সংস্থা মানুষের জন্য "সাহায্য, সেবা ও দানের" মহীরুহে পরিণত হয়েছে । শুধু সমাজসেবা বা সামাজিক দায়বদ্ধতা নয় প্রতিটি মানুষের "আপনজন-আত্নজন" হয়ে ওঠার এক অনন্য গল্পেরই নাম এই "আত্নজন খরদহ" । খরদহের এই সংস্থার জন্মদিনে শুধু কুর্নিশ বা সাধুবাদ জানিয়ে নয় বরং আগামীদিনে এই সংস্থার কর্মকাণ্ড আরো বেশি করে প্রচার পাক সেই আশা রাখি। সমাজসেবী সংস্থার সংখ্যা আজ মোটেও কম নয় তবে যে দুটি বিষয় একটি সংস্থাকে অন্যদের থেকে আলাদা করে তা হলো এক প্রকৃত সমস্যা চিহ্নিত করা এবং চটজলদি সেই সমস্যার সমাধান করা। এ দুইয়েরই মেলবন্ধনে আজ খরদহের এই আত্মজন সংস্থাটি অনন্য । করোনা মহামারী হোক বা আম্ফান - স্বচক্ষে দেখেছি এই সংস্থার প্রতিটি সদস্যের মনে ছিল মানুষের পাশে দাঁড়ানোর উদ্যম আর সেই সঙ্গে দুর্দিনে মানুষের জন্য বিপদে ঝাঁপিয়ে পড়ার মাত্রাহীন সাহস। সেই সঙ্গে বলা বাহুল্য সংস্থার সম্পাদক শ্রীযুক্ত কৃষ্ণেন্দু ভট্টাচার্য এর এই অদম্য সাহস ও মানুষের সেবা করার মানসিকতাই এই সংস্থার প্রধান চালিকা শক্তি হিসেবে কাজ করে কারণ এই সংস্থার সমস্ত সদস্যকে এক সূত্রে বেধে রেখে নিরলস মানবসেবার যে নজির সৃষ্টি হয়েছে তা সত্যিই নজিরবিহীন ।

“প্রায় ১২ বছরের পথ পেরিয়ে আজ খরদহ আত্মজন স্বেচ্ছাসেবী সংস্থা মানুষের জন্য “সাহায্য, সেবা ও দানের” মহীরুহে পরিণত হয়েছে । শুধু সমাজসেবা বা সামাজিক দায়বদ্ধতা নয় প্রতিটি মানুষের “আপনজন-আত্নজন” হয়ে ওঠার এক অনন্য গল্পেরই নাম এই “আত্নজন খরদহ” ।
খরদহের এই সংস্থার জন্মদিনে শুধু কুর্নিশ বা সাধুবাদ জানিয়ে নয় বরং আগামীদিনে এই সংস্থার কর্মকাণ্ড আরো বেশি করে প্রচার পাক সেই আশা রাখি।

সমাজসেবী সংস্থার সংখ্যা আজ মোটেও কম নয় তবে যে দুটি বিষয় একটি সংস্থাকে অন্যদের থেকে আলাদা করে তা হলো এক প্রকৃত সমস্যা চিহ্নিত করা এবং চটজলদি সেই সমস্যার সমাধান করা। এ দুইয়েরই মেলবন্ধনে আজ খরদহের এই আত্মজন সংস্থাটি অনন্য ।
করোনা মহামারী হোক বা আম্ফান – স্বচক্ষে দেখেছি এই সংস্থার প্রতিটি সদস্যের মনে ছিল মানুষের পাশে দাঁড়ানোর উদ্যম আর সেই সঙ্গে দুর্দিনে মানুষের জন্য বিপদে ঝাঁপিয়ে পড়ার মাত্রাহীন সাহস।

সেই সঙ্গে বলা বাহুল্য সংস্থার সম্পাদক শ্রীযুক্ত কৃষ্ণেন্দু ভট্টাচার্য এর এই অদম্য সাহস ও মানুষের সেবা করার মানসিকতাই এই সংস্থার প্রধান চালিকা শক্তি হিসেবে কাজ করে কারণ এই সংস্থার সমস্ত সদস্যকে এক সূত্রে বেধে রেখে নিরলস মানবসেবার যে নজির সৃষ্টি হয়েছে তা সত্যিই নজিরবিহীন ।”
– Editor, TBH Bangla

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *