বাংলাদেশী জনপ্রিয় অভিনেত্রী আজমেরী হক বাঁধন পরিচালক সৃজিত মুখার্জীর হাত ধরে এপার বাংলায় ডেবিউ করছেন ‘রবীন্দ্রনাথ এখানে কখনও খেতে আসেননি’ ওয়েব সিরিজের মধ্যে দিয়ে।

বাংলাদেশী জনপ্রিয় অভিনেত্রী আজমেরী হক বাঁধন পরিচালক সৃজিত মুখার্জীর হাত ধরে এপার বাংলায় ডেবিউ করছেন ‘রবীন্দ্রনাথ এখানে কখনও খেতে আসেননি’ ওয়েব সিরিজের মধ্যে দিয়ে।

‘রবীন্দ্রনাথ এখানে কখনও খেতে আসেননি’, ভাবতে পারেন এটি একটি রেস্তোরাঁর নাম। হ্যাঁ এটি সত্যিই একটি রেস্তোরাঁর নাম। বাংলাদেশের জনপ্রিয় ঔপন্যাসিক মোহাম্মদ নাজিম উদ্দিনের লেখা থ্রিলার উপন্যাস ‘রবীন্দ্রনাথ এখানে কখনও খেতে আসেননি’। এই উপন্যাস অবলম্বনে জনপ্রিয় পরিচালক সৃজিত মুখার্জী একটি ওয়েব সিরিজ নিয়ে আসতে চলেছেন। ওয়েব সিরিজটি নামও ‘রবীন্দ্রনাথ এখানে কখনও খেতে আসেননি’। এই ওয়েব সিরিজটি আপনারা জনপ্রিয় ওয়েব প্ল্যাটফর্ম হইচই তে দেখতে পাবেন।

‘রবীন্দ্রনাথ এখানে কখনও খেতে আসেননি’ রেস্তোরাঁর অদ্ভুত সব মেনুর নাম।


এই ওয়েব সিরিজটি মূল গল্পটি হল ঠিক এমন :
‘সুন্দরপুর’ নামক মফঃস্বল এলাকায় একটি রেস্তোরাঁ আছে যার নাম ‘রবীন্দ্রনাথ এখানে কখনও খেতে আসেননি’। এই রেস্তোরাঁর খ্যাতি খুব তাড়াতাড়ি সমগ্র দেশ জুড়ে ছড়িয়ে পড়ে। নিরূপম চন্দ নামে এক সাংবাদিকের মনে আগ্রহ জন্মায় রেস্তোরাঁর এরকম নামের কারণ এবং ওই রেস্তোরাঁর বিপুল জনপ্রিয়তার কারণ কি? তিনি সিদ্ধান্ত নেন যে তিনি নিজেই গিয়ে সরোজমিনে এই ব্যাপারটি দেখবেন। এই কারণে তিনি ওই রেস্তোরাঁয় যান। ওই রেস্তোরাঁয় গিয়ে ওই রেস্তোরাঁয় বেশ কয়েকটি বিশেষত্ব তার চোখে পড়ে –
প্রথমত, ওই রেস্তোরাঁর খাবারের নাম অন্যরকম এবং যথেষ্ট আকর্ষকও বটে, যেমন- ‘নিরুপম নাল্লি নীহারি’, ‘মুস্কানি মিঠাই’, ‘আতর বিরিয়ানি’, ‘খাসনবিসের খো সুয়ে’, ‘শিকদার শিক কাবাব’।
দ্বিতীয়ত, ওই রেস্তোরাঁর পরিবেশ, বসার ব্যবস্থা আর পাঁচটা রেস্তোরাঁর থেকে আলাদা এবং সেখান রবীন্দ্র সংগীত শুনতে পাওয়া যায়।
তৃতীয়ত, এই রেস্তোরাঁর খাবার খুবই সুস্বাদু এবং লোভনীয়। ওই খাবারের ঘ্রাণ এতটাই সুন্দর যে মানুষ খাওয়ার সময় পৃথিবীর যে কোনো দুশ্চিন্তা ভুলে একমনে ওই খাবারের প্রতি মনোযোগ দেয় এবং সুস্বাদু খাবারের স্বাদ আস্বাদন করে।
চতুর্থত, সেখানকার খাবারের দাম অত্যন্ত কম এবং সেই খাবারের স্বাদ, গন্ধ এবং উপস্থাপনা খুবই সৃষ্টিশীল, মৌলিক এবং অভিনব।
এরপর তার মনে এই রেস্তোরাঁর মালিক মুসকান জুবেরীর সম্পর্কে জোড়ালো সন্দেহ জাগে এবং তিনি স্থানীয় পুলিশ ইনফর্মার আতর আলীর সঙ্গে যোগাযোগ করেন। আতরআলী নিরুপম চন্দকে মুসকান জুবেরী সম্পর্কে অদ্ভুত এবং চাঞ্চল্যকর তথ্য দেন। এর পর কি হয় তা জানার জন্য অবশ্যই আপনাকে এই ওয়েব সিরিজটি দেখতে হবে।

ছবিতে আজমেরী হক বাঁধন। বাঁধন ‘রবীন্দ্রনাথ এখানে কখনও খেতে আসেননি খেতে আসেননি’ ওয়েব সিরিজে মুসকান জুবেরীর চরিত্রে অভিনয় করেছেন ।


এই ওয়েব সিরিজটিতে প্রথমবার এপার বাংলায় কাজ করছেন বাংলাদেশী জনপ্রিয় অভিনেত্রী আজমেরী হক বাঁধন। বাঁধন এই ওয়েবসিরিজটিতে মুস্কান জুবেরীর চরিত্রে অভিনয় করছেন। রাহুল বোস এখানে নিরুপম চন্দর চরিত্রে অভিনয় করবেন এবং আতর আলীর চরিত্রে অভিনয় করবেন জনপ্রিয় অভিনেতা অনির্বাণ ভট্টাচার্য্য।
পরিচালক সৃজিত মুখার্জী যখন ‘রবীন্দ্রনাথ এখানে কখনও খেতে আসেননি’ উপন্যাস অবলম্বনে ওয়েব সিরিজ নির্মাণ করবেন ভেবেছিলেন এবং সবকিছু ঠিক করেন তখন তিনি বাংলাদেশে আরও বেশকিছু অভিনেতাদের নিয়ে এই ওয়েবসিরিজে কাজ করবেন বলে প্রস্তুত হন এবং তাদের সঙ্গে কথাবার্তাও ফাইনাল হয়ে যায় কিন্তু অতিমারির কারণে ভারত-বাংলাদেশ সীমান্ত বন্ধ থাকার দরুন এবং বাংলাদেশেও লকডাউন থাকার দরুন সেই পরিকল্পনা আর বাস্তবায়িত হতে পারেনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back To Top