Sat. May 25th, 2024

শিশু অভিনেতা সমৃদ্ধ চ্যাটার্জী ‘হরর স্টোরিজ’ ছবিতে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন

By Desk Team Aug 9, 2021

বয়স মাত্র আট বছর। এই বয়সে বাচ্চারা সাধারণত কি করে? লেখাপড়া করে, কার্টুন দেখে, কম্পিউটারের টুকিটাকি গেম খেলতে ভালোবাসে। কিন্তু কখনো কি শুনেছেন এই বয়সে একজন অভিনয়ের প্যাশনে স্ট্রাগল করে। হ্যাঁ ঠিক কথাই বলছি। শিশু অভিনেতা সমৃদ্ধ চ্যাটার্জী ঠিক এ রকমই কাজ করে চলেছে বেশ কয়েক বছর ধরে।
সমৃদ্ধের বয়স যখন মাত্র দু’বছর তখন থেকে সে নাচ শেখা শুরু করে। এরপর ডান্স বাংলা ডান্স এর কোরিওগ্রাফার দীপক শর্মার কাছে ‘গুরুকুল’ ডান্স অ্যাকাডেমি তে নাচ শেখা শুরু করে সমৃদ্ধ। বর্তমানে সে দীপক শর্মার কাছেই নাচ শিখছে।


শুধু নাচ ই নয় মাত্র চার বছর বয়সে ‘ব্যারাকপুর সুকান্ত সদন’ এ অনুষ্ঠিত একটি ফ্যাশন শোতে সে বিজয়ী হয়।

অত ছোট বয়স থেকে স্কুলের লেখাপড়ার সাথে তালে তাল মিলিয়ে নাচ, অভিনয় এখনো চালিয়ে যাচ্ছে স্বতঃস্ফূর্তভাবে।
একটি অ্যাপ এর বিজ্ঞাপনের জন্য সে প্রচণ্ড ঠান্ডায় ভোর চারটায় উঠে সকাল ছটায় বিশ্ববাংলা সরণিতে পৌঁছায়। তার আগের দিন সে সারাদিন জেগে ছিল এবং রাত সাড়ে এগারোটায় অডিশন দিয়ে বাড়ি ফেরে। সেই দিন শেষ স্কুল থেকে ছুটি পাওয়ার পর কুঁদঘাটে অডিশন দিতে পৌঁছায় এবং সেখান থেকে অডিশন দিয়ে রাত্রি সাড়ে এগারোটায় বাড়ি ফেরে। এত ছোট বয়সে তার অভিনয়ের প্রতি যে একাগ্রতা তার ভবিষ্যৎ অভিনয়জীবন যে খুবই সুখময় হতে চলেছে তা বলার অপেক্ষা রাখে না


পরিচালক সায়ন বসুচৌধুরীর আগামী ছবি ‘হরর স্টোরিজ’ এ সমৃদ্ধ একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছে। তার চরিত্রটির নাম অমিত। সেখানে অলিভিয়ার ছোট ভাইয়ের চরিত্রে অভিনয় করেছে। তার চরিত্র অমিতের সম্পর্কে জানতে চাওয়া হলে সমৃদ্ধ জানান “আমি এখানে অলিভিয়া দিদির ছোট ভাইয়ের চরিত্রে অভিনয় করেছি। এই ছবিতে আমি এবং আমার দিদির মধ্যে খুব দুষ্টু মিষ্টি সম্পর্ক। দুজনে দুজনকে খুব ভালোবাসি। ঘুম থেকে উঠে একে অন্যের সাথে মজা করি, দিদিকে কেউ ডাকতে আসলে দিদি কে ডেকে দিই। আমার এই চরিত্রটা করতে খুব ভালো লেগেছে। আমি অনেক কিছু শিখতে পেরেছি সকলের কাছ থেকে।”


সমৃদ্ধ ‘ফেলনা’ মেগা সিরিয়ালটিতে ফেলনার বন্ধু ‘কার্তিক’এর চরিত্রে অভিনয় করেছে। অতিমারির সময়ও বাড়ি থেকে শ্যুট করেছে সে।
পরিচালক সায়ন বসুচৌধুরীর আগামী ছবি ‘গল্পে মোড়া চুপকথা’য় একটি বিশেষ গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছে সমৃদ্ধ।
সমৃদ্ধ বর্তমানে ‘ব্যারাকপুরের স্টিম ওয়ার্ল্ড’ স্কুলে পড়াশোনা করে। স্কুলের সাইন্স প্রজেক্টের প্রতি সমৃদ্ধ’র খুব আগ্রহ রয়েছে। সমৃদ্ধ কখনো সময়ের অপব্যবহার করে না। সে প্রতিনিয়ত কোনো-না-কোনো সৃজনশীল এবং গঠনমূলক কাজকর্মের সাথে নিজেকে যুক্ত রাখে।
আমাদের তরফ থেকে তার ভবিষ্যৎ জীবনের জন্য রইল অনেক শুভেচ্ছা এবং ভালোবাসা।

Related Post

One thought on “শিশু অভিনেতা সমৃদ্ধ চ্যাটার্জী ‘হরর স্টোরিজ’ ছবিতে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *