Sat. May 25th, 2024

শহরে নতুন গোয়েন্দা সাম্য সেন আসছে…

By Desk Team Aug 1, 2021

বাঙালি আবেগের সঙ্গে গোয়েন্দা চরিত্র গুলি ওতপ্রোতভাবে জড়িত রয়েছে। ‘ফেলুদা’, ‘ব্যোমকেশ’ ‘কিরীটি’, ‘কাকাবাবু’ সবকটি চরিত্রই বাঙালির কাছে খুবই আইকনিক এবং জনপ্রিয়। প্রতিটি বাঙালির ভালোবাসা, অনুপ্রেরণা, সব ধরনের ইমোশনের সঙ্গেই এই চরিত্রগুলি ওতপ্রোতভাবে জড়িয়ে আছে। আমরা স্বীকার করি বা না করি এই চরিত্রগুলি পড়ে এবং ছবির পর্দায় দেখে আমাদের বাঙালীদের মনেও একটা গোয়েন্দা সত্তা অল্পবিস্তর উঁকি মারে। সেই অনুপ্রেরণা থেকেই পরিচালক পৃথ্বীশ দাশগুপ্তের আগামী ওয়েব সিরিজ ‘দাবাড়ু’ নির্মিত হয়েছে।


‘দাবাড়ু’ নামটা শুনলে আপনার দাবা খেলার কথা মনে হয় তো? হ্যাঁ তা তো অবশ্যই আছে, তবে এর মধ্যে একটা রূপক সাংকেতিক ব্যাপারও রয়েছে। এই দাবা খেলার সঙ্গে একজন সত্যান্বেষী বলুন বা গোয়েন্দা বলুন তার চরিত্রের কিরকম মিল রয়েছে তাই ওয়েব সিরিজটি দেখলে আপনারা বুঝতে পারবেন।
কিছুদিন আগেই ‘দাবাড়ু’ ওয়েব সিরিজটির টিজার পোস্টার মুক্তি পেয়েছে। খুব শীঘ্রই এই ওয়েব সিরিজ টির ক্যারেক্টার পোস্টার মুক্তি পাবে।

লেখক সন্দীপ দাস এর উপন্যাস ‘দাবাড়ু’ অবলম্বনে এই ওয়েব সিরিজ টির গল্প এবং চিত্রনাট্য নির্মিত হয়েছে।


এই ওয়েব সিরিজ টির প্রধান চরিত্রটির নাম ‘সাম্য সেন’। সাম্য সেন ‘ফেলুদা’, ‘ব্যোমকেশ’ এর প্রচণ্ড বড় ফ্যান। ইতিহাসের ছাত্র ছিল। তার মধ্যেও সেই বাঙালি গোয়েন্দা আবেগটা ওতপ্রোতভাবে জড়িয়ে পড়েছে। সাম্য সেনের মধ্যে অনুসন্ধিৎসা, বিভিন্ন মানুষের সঙ্গে মেশার, কথা বলার একটা অভ্যাস আছে। তার মধ্যে অবজারভেশন অর্থাৎ পর্যবেক্ষণ ক্ষমতা খুবই তীব্র। এই পর্যবেক্ষণ ক্ষমতা তাকে তদন্তে এবং অনুসন্ধানে অনেক সহায়তা করেছে।
সাম্য সেনের চরিত্রে কে অভিনয় করেছেন তা এখনো জানা যায়নি। তবে ক্যারেক্টার পোস্টার মুক্তি পেলে আমরা তা জানতে পারবো।
এই ওয়েব সিরিজে অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন যুধাজিৎ সরকার, সন্দীপন দাস, রৌনক ভট্টাচার্য, রুপম ভট্টাচার্য, শুভব্রত নন্দী, রাজেশ সেন, সৌরভ সরকার প্রমুখ।


পরিচালক পৃথ্বীশ দাশগুপ্ত জানান এই ওয়েব সিরিজটি নির্মাণের পিছনে প্রত্যেকটি কলাকুশলীর অতুলনীয় অবদান রয়েছে। তিনি লেখক সন্দীপ দাস কে বিশেষ কৃতজ্ঞতা জানিয়েছেন কারণ তার সাহায্য ছাড়া পরিচালক কোনভাবেই এই ওয়েব সিরিজটি নির্মাণ করতে পারতেন না।
এই ওয়েব সিরিজটির সঙ্গীত পরিচালনা করেছেন রাজদীপ দাশগুপ্ত এবং আবহসংগীত পরিচালনা করেছেন মেঘ ব্যানার্জী। এই ওয়েব সিরিজটিতে একটিমাত্র গান রয়েছে, টাইটেল সং। গানটি লিখেছেন সোহম মজুমদার।এই ওয়েব সিরিজটি একটি গান টলিউডের একজন বিখ্যাত কন্ঠ শিল্পী গেয়েছেন।
এই ওয়েব সিরিজটি সেপ্টেম্বর মাসে ‘ডিএমপি অরিজিনালস্’ ইউটিউব চ্যানেলে মুক্তি পাবে।
এটি একটি ইন্ডিপেন্ডেন্ট ওয়েব সিরিজ। এই ওয়েব সিরিজটির সমস্ত কলাকুশলীরা মিলে এই ওয়েব সিরিজটির প্রযোজনা করেছেন।
টলিউডের বিখ্যাত কন্ঠ শিল্পীর নাম এবং সাম্য সেনের চরিত্রে কে অভিনয় করছে সেই রহস্যটাও পরিচালক মহাশয় খুব শীঘ্রই যবনিকা পতন করতে চলেছেন।

Related Post

One thought on “শহরে নতুন গোয়েন্দা সাম্য সেন আসছে…”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *