Tue. Jun 18th, 2024

পরিচালক আদনান আল রাজীব পরিচালিত ছবি ‘ইউটিউমার’ : নেগেটিভ পাবলিসিটির মাধ্যমে ‘ভাইরাল’ হতে চাওয়া নেটিজেনদের চোখ খুলে দেবে।

By Desk Team Jul 24, 2021

‘ভাইরাল’ এটি এমন একটি শব্দ যার সাথে আপামর নেটিজেনরা খুব ভালোভাবেই ওয়াকিবহাল। ইউটিউব এমনই একটি সামাজিক মাধ্যম যা সমগ্র বিশ্বজুড়ে ডিজিটাল রেবেলিউশন এনেছে। আর জানেনই তো প্রত্যেকটা জিনিসেরই একটি করে পজিটিভএবং নেগেটিভ দিক থাকে আমাদের সমাজ জীবনে।
সামাজিক মাধ্যমের দৌলতে অনেক মানুষ স্বাধীনভাবে নিজেদের প্রতিভার দৌলতে এগিয়ে এসেছেন আবার অনেকে নেগেটিভ পাবলিসিটি করেও জনপ্রিয়তা পেয়েছেন। সময়টা এমনই একটা অস্থির সময় এই সময় মানুষের নৈতিক মূল্যবোধের অবক্ষয় অনেকটা হয়েছে এবং তার পরিণামে এই হীনমন্যতাবোধ এবং স্বল্প সময়ে ভাইরাল হয়ে যাওয়ার প্রবণতা তরুন প্রজন্মের মধ্যে দারুণভাবে মাথাচাড়া দিয়ে উঠেছে।
পরিচালক আদনান আল রাজীব ‘ইউটিউমার’ ছবিটির মধ্যে দিয়ে এই বার্তা দর্শকদের কাছে তুলে ধরতে চেয়েছেন ক্ষনিকের সফলতা এবং অসৎ পন্থায় পাওয়া সফলতা দীর্ঘদিন ধরে রাখা যায় না।
‘ইউটিউমার’ ছবিটিতে ‘ডন’এর চরিত্রে অভিনয় করেছেন প্রীতম হাসান এবং ‘মন্টি’র চরিত্রে অভিনয় করেছেন জিয়াউল হক পলাশ। ডন এবং মন্টির চরিত্রে প্রীতম এবং পলাশ দুজনেই অসাধারণ অভিনয় করেছেন এবং তাদের অভিনয় সত্যিই বর্তমান সমাজ ব্যবস্থার চূড়ান্ত অস্বাভাবিকতা এবং মানুষের এই আবেগহীন মানসিকতা চোখে আঙ্গুল দিয়ে দেখাবে।
অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন শরাফ আহমেদ জীবন, শরীফ সিরাজ, গাউসুল আলম শাওন, তাপস মৃধা।
এই ছবিটিতে বাংলাদেশের প্রথম সফল ইউটিউবার সালমান মুক্তাদিরকে একটি ছোট্ট চরিত্রে অভিনয় করতে দেখা গেছে।
ডন এবং মন্টি এই দুই বন্ধুর গল্প নিয়েই এই ছবিটির চিত্রনাট্য সাজিয়েছেন পরিচালক। এই ছবিটির চিত্রনাট্য লিখেছেন আদনান আল রাজীব, সাদীয়া ইসলাম রোজা, মুসা বনাভেঞ্চার।
এই ছবিটির চিত্রগ্রহণ এর দায়িত্ব সামলেছেন জোয়াহের মুসাভভির। এই ছবিটি সম্পাদনার দায়িত্ব সামলেছেন প্রদীপ বেপারী। আবু সংগীত পরিচালনা করেছেন আরাফাত মহসীন নিধি।
এই ছবিটির প্রযোজনা করেছেন রেদওয়ান রনি এবং নির্বাহী প্রয়োজনে দায়িত্ব সামলেছেন হাবিবুর রহমান তারেক।
এই ছবিটির মধ্যে দিয়ে যে সামাজিক বার্তা নেটিজেন এবং তরুণ সম্প্রদায়কে দিতে চেয়েছেন তা সত্যিই যুক্তিসঙ্গত এবং সামাজিকভাবে যথেষ্ট তাৎপর্যপূর্ণ।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *