Tue. May 28th, 2024

পরিচালক অর্ণব রিঙ্গো ব্যানার্জীর আগামী ছবি ‘এক যে আছে শহর’ এর গল্প ২০১৩ সালে পশ্চিমবঙ্গের চিট-ফান্ড স্ক্যাম এর নিপীড়িত পরিবারদের ঘটনা অবলম্বনে নির্মিত।

By Desk Team Jul 18, 2021

পরিচালক অর্ণব রিঙ্গো ব্যানার্জী ‘এক যে আছে শহর’ নামে একটি ছবি নিয়ে আসতে চলেছেন।
‘এক যে আছে শহর’ ছবিটি একটি সত্য ঘটনা অবলম্বনে নির্মিত হয়েছে।২০১৩ সালে পশ্চিমবঙ্গে যে বিশাল বড় আর্থিক প্রতারণা হয় তার ওপর ভিত্তি করেই এই গল্পটি নির্মিত হয়েছে।
এক যে আছে শহর’ ছবিটির গল্পটি ২০১৩ সালে ঘটে যাওয়া পশ্চিমবঙ্গের চিট-ফান্ড স্ক্যাম এর নিপীড়িত পরিবারের গল্প‌। প্রায় ২৭০০০ কোটি টাকার আর্থিক প্রতারণার শিকার হয় লক্ষ লক্ষ মানুষ।
‘এক যে আছে শহর’ ছবিটির প্রধান গল্পটি হলো: এপ্রিল মাসের এক রাতের ঘটনা, যখন শ্যামবাজার পাঁচ মাথার মোড়ে ট্রাফিক জ্যামে কয়েকটি মানুষ আটকে পড়ে এবং তারা কিভাবে বিপদে একে অপরকে সাহায্য করে এবং একে অপরের পাশে এসে দাঁড়ায় এই গল্পের মধ্যে দিয়ে আপনারা জানতে পারবেন। এই ছবিটির গল্প একটি মানবিক গল্প। এই ছবিটির গল্পের চরিত্রগুলির সাহস, আত্মত্যাগ আমাদের মনকে নাড়া দেবে এবং আমাদের মনে করিয়ে দেবে যে আমরা একসাথে থাকলে জিততে পারি এবং যদি আলাদা আলাদা আলাদা হয়ে যাই তবে আমরা একা হয়ে যাব, হেরে যাবো। এই বিশাল বড় আর্থিক প্রতারণার ফলে লক্ষ লক্ষ মানুষ নিজেদের সর্বস্ব হারায়। অনেকের মাথার উপর থেকে ছাদটাও চলে গিয়েছিল। অন্ন, বস্ত্র, বাসস্থান সবকিছুর জন্যই তারা সংগ্রাম করছিল। নিজেকে, নিজের পরিবারের মুখে অন্ন তুলে দেওয়ার জন্য তারা প্রতিনিয়ত সংগ্রাম করেছিল।
এই ছবিটিতে অভিনয় করেছেন রাহুল ব্যানার্জী, সায়নী দত্ত, রুপসা গুহ, চৈতি ঘোষাল, রানা মিত্র, দেবশঙ্কর হালদার, সুস্মিতা দে, অপরাজিতা ঘোষ, চিত্রদীপ মিত্র, ববি চক্রবর্তী, রাহুল রায়।
এই ছবিটির চিত্রনাট্য, সম্পাদনা, চিত্রগ্রহণ এবং পরিচালনার দায়িত্ব সামলেছেন অর্ণব রিঙ্গো ব্যানার্জী।
এই ছবিটির প্রযোজনা করেছেন ‘উইন্ডস্ অফ অটাম মোশন পিকচার্স্’এর কর্ণধর বজরঙ্গ আগারওয়াল।
এই ছবিটির গানগুলি লিখেছেন কবির চট্টোপাধ্যায় এবং সঙ্গীত পরিচালনা করেছেন শিবাশীষ সরকার।
এই ধরনের বিশাল বড় আর্থিক প্রতারণার উপরে বাংলায় এর পূর্বে কোন ছবি নির্মিত হয়নি। এই ছবিটি দেখার জন্য দর্শকেরা খুবই আগ্রহী থাকবে।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *