Sat. May 25th, 2024

পরিচালক অরূপ সেনগুপ্তের ছবি ‘A কে Ray’ এর ট্রেলার : অসাধারণ।

By Desk Team Jun 30, 2021

‘A কে Ray’ স্বল্পদৈর্ঘ্যের সংলাপহীন ছবিটির ট্রেলার গতকাল মুক্তি পায়। এই ছবিটির ট্রেলার আপনাদের যে মুগ্ধ করবেই এবং বারবার দেখতে ইচ্ছা করবে সেটা বলার অপেক্ষা রাখে না।


এই ছবিটির ট্রেলার যেভাবে এডিট করা হয়েছে সর্বপ্রথম তার প্রশংসা করা উচিত। প্রত্যেকটি শট টেকিং, অরিনের ব্যাকগ্রাউন্ড মিউজিক, অভিনেতা অর্ক রায় চৌধুরীর এক্সপ্রেশন, অরূপ সেনগুপ্তের পরিচালনা সব মিলিয়ে সত্যিই অসাধারণ একটা মুহূর্তের সৃষ্টি করেছে।
এই ট্রেলারটির মধ্যে দিয়ে পরিচালক মানুষের দুটি সত্ত্বার মধ্যে অন্তর্দ্বন্দ্ব এবং নেগেটিভ পজেটিভ চিন্তনের দ্বন্দ্ব সুন্দরভাবে ফুটিয়ে তুলেছে।

‘A কে Ray’ছবির দৃশ্যে অভিনয় সময় অভিনেতা অর্ক রায় চৌধুরীর এক্সপ্রেশন।


এই স্বল্প দৈর্ঘ্যের ছবিতে অভিনয় করেছেন অর্ক রায় চৌধুরী। এই ছবিটির ট্রেলারে তিনি খুবই পারফেক্ট অভিনয় করেছেন।অভিনেতা অর্ক রায় চৌধুরী জানান তার কাছে যে কোনো ছবিতে অভিনয় করা একটি চ্যালেঞ্জ এর মত। তার কাছে এই ছবিটি রীতিমতো চ্যালেঞ্জিং ছিল এবং তিনি এই ছবিটির জন্য যে প্রচুর পরিশ্রম করেছেন তা বলার অপেক্ষা রাখে না।

A কে Ray’ ছবির সেটের দৃশ্য।


যেহেতু সংলাপহীন তাই এই ছবিটির ক্ষেত্রে ব্যাকগ্রাউন্ড মিউজিকের খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। এই ছবিটির সঙ্গীত পরিচালক পল্লব চক্রবর্তী জানান এই ছবিটির ব্যাকগ্রাউন্ড মিউজিকের কাজ এখনো চলছে। তিনি আরো জানান এই ছবিটির ব্যাকগ্রাউন্ড মিউজিক খুব সুন্দর ভাবে তৈরি করা হচ্ছে যা দর্শকদের খুবই ভালো লাগবে বলে তিনি আশাবাদী।

‘A কে Ray’ ছবিটির শুটিং এর একটি দৃশ্য ক্যামেরাবন্দি করার মুহূর্ত।


এই ছবিটির ট্রেলার এর সংগীত পরিচালনা করেছেন অরিন যিনি এর আগে ‘তৃতীয় অধ্যায়’ ছবিতে কাজ করেছেন। এই ছবিটির পরিচালক অরূপ সেনগুপ্ত বলিউডের বিখ্যাত ডান্স কোরিওগ্রাফার রেমো ডিসুজা’ র সহকারি হিসেবে ৭ – ৮ বছর কাজ করেছেন। বলিউডের বেশ কিছু চিত্রপরিচালকের সরকারি হিসেবেও কাজ করেছেন। তিনি তার প্রথম ছবিতে যে ধরনের বিষয় নিয়ে ছবি বানাচ্ছেন তা বাংলায় এর পূর্বে কেউ ভাবেনি। তার এই ছবিটির কনসেপ্ট খুবই আধুনিক,অনন্য, স্বতন্ত্র এবং মৌলিক। এই ছবিটি নিয়ে পরিচালক যথেষ্ট আশাবাদী। এই ছবিটির ট্রেলার দর্শকদের মন জয় করে নেবে বলে আমরা আশাবাদী।

‘A কে Ray’ ছবিটির শুটিং

 

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *