Thu. May 23rd, 2024

পরিচালক অরূপ সেনগুপ্তের আগামী ছবি ‘A কে Ray’এর দ্বিতীয় পোস্টারে মিলল অভিনবত্ব ও মুন্সিয়ানার ছোঁয়া

By Desk Team Jun 22, 2021

পরিচালক অরূপ সেনগুপ্ত’র আগামী ছবি ‘Aকে Ray’ দ্বিতীয় পোস্টার মুক্তি পেয়েছে। এই ছবিটির প্রথম পোস্টার ইতিমধ্যেই দর্শকদের এবং সমালোচকদের মন জয় করে নিয়েছে। এই ছবিটির দ্বিতীয় পোস্টারটি ঠিক একই রকমভাবে অনন্য এবং অভিনব। ছবির পোস্টার নির্বাচনে পরিচালক অরুপ সেনগুপ্ত যে ধরনের মৌলিকত্ব, অভিনবত্বের পরিচয় আমাদের সামনে রেখেছেন তা সত্যি কুর্নিশ জানাবার মত।পোস্টারটি সকলেই পছন্দ করবেন বলে পরিচালক তথা আমরাও আশা রাখছি। পরিচালকের প্রথম পরিচালনায় এই ধরনের পোস্টার নির্বাচনে অভিনবত্বের ছোঁয়া খুব একটা দেখা যায় না। স্বাভাবিক ভাবেই এই ছবিটির দ্বিতীয় পোস্টার নিয়ে নেটিজেন তথা দর্শকদের মধ্যে আগ্রহ জন্মেছিল এবং পরিচালকের দ্বিতীয় প্রশ্নটি মধ্যে দিয়ে তাদের আশা পূরণে সফল হবে বলেই পরিচালকের ধারণা।
এই পোস্টারটিতে দেখা যাচ্ছে এই অতিমারির সময় একজন ভদ্রলোক মাস্ক পড়ে এবং একজন মাস্কহীন অবস্থায় রয়েছে। এই পোস্টারটির মধ্যে দিয়ে পরিচালক মানুষের দুটি সত্ত্বার মধ্যে অন্তর্দ্বন্দ্ব এবং নেগেটিভ পজেটিভ চিন্তনের দ্বন্দ্ব সুন্দরভাবে ফুটিয়ে তুলেছেন। ছবিটির ট্রেলার খুব শীঘ্রই মুক্তি পাবে। ট্রেলারটি মুক্তি পেলেই এই ছবিটির গল্প সম্পর্কে আরো সুস্পষ্ট ভাবে জানা যাবে। এই স্বল্প দৈর্ঘ্যের ছবিতে অভিনয় করেছেন অর্ক রায় চৌধুরী। এই ছবিটির পোস্টার দেখে তাকে বেশ ভালো লাগছে এবং চারিদিকের এই নেতিবাচকতার মধ্যে একটি সদর্থক বার্তাও আছে এই পোস্টারটিতে। অভিনেতা অর্ক রায় চৌধুরী জানান তার কাছে যে কোনো ছবিতে অভিনয় করা একটি চ্যালেঞ্জ এর মত। তার কাছে এই ছবিটি রীতিমতো চ্যালেঞ্জিং ছিল এবং তিনি এই ছবিটির জন্য যে প্রচুর পরিশ্রম করেছেন তা বলার অপেক্ষা রাখে না।

যেহেতু সংলাপহীন তাই এই ছবিটির ক্ষেত্রে মিউজিকের খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। এই ছবিটির সঙ্গীত পরিচালক পল্লব চক্রবর্তী জানান এই ছবিটির ব্যাকগ্রাউন্ড মিউজিকের কাজ এখনো চলছে। তিনি আরো জানান এই ছবিটির ব্যাকগ্রাউন্ড মিউজিক খুব সুন্দর ভাবে তৈরি করা হচ্ছে যা দর্শকদের খুবই ভালো লাগবে বলে তিনি আশাবাদী।
এই ছবিটির ট্রেলার এক সপ্তাহের মধ্যে মুক্তি পাবে। এই ছবিটির ট্রেলার এর সংগীত পরিচালনা করেছেন অরিন যিনি এর আগে ‘তৃতীয় অধ্যায়’ ছবিতে কাজ করেছেন।

এই ছবিটির পরিচালক অরূপ সেনগুপ্ত বলিউডের বিখ্যাত ডান্স কোরিওগ্রাফার রেমো ডিসুজা’র সহকারি হিসেবে ৭ – ৮ বছর কাজ করেছেন। তিনি তার প্রথম ছবিতে যে ধরনের বিষয় নিয়ে ছবি বানাচ্ছেন তা বাংলায় এর পূর্বে কেউ ভাবেনি। তার এই ছবিটির কনসেপ্ট খুবই আধুনিক,অনন্য, স্বতন্ত্র এবং মৌলিক। এই ছবিটি নিয়ে পরিচালক যথেষ্ট আশাবাদী। এই ছবিটির ট্রেলারও দর্শকদের মন জয় করে নেবে বলে আমরা আশাবাদী।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *