Sun. May 26th, 2024

পরিচালক প্রিয়দর্শী ব্যানার্জীর আগামী স্বল্পদৈর্ঘ্যের ছবি ‘পারিজাত : দ্য সেলেশটিয়াল ড্রিম’ শীঘ্রই মুক্তি পাবে।

By Desk Team Jun 29, 2021

পরিচালক প্রিয়দর্শী ব্যানার্জীর আগামী স্বল্পদৈর্ঘ্যের ছবি ‘পারিজাত : দ্য সেলেশটিয়াল ড্রিম’।
এই স্বল্প দৈর্ঘ্যের ছবিটির প্রযোজনা করেছেন শ্রী শুভাশিষ সুর।
এই স্বল্পদৈর্ঘ্য ছবিটিতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন নীল সুজন মুখার্জী। এছাড়া অন্যান্য গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন তপোশ্রী পাল, অদিতি গুপ্ত (রবীন্দ্র সংগীত শিল্পী হিসেবে খুবই জনপ্রিয়), কিংবদন্তি নৃত্যশিল্পী শ্রী কোহিনুর সেন বরাট।এই স্বল্পদৈর্ঘ্য ছবিটিতে একটি ছোট্ট চরিত্রে অভিনয় করেছেন সাব্বির হোসেন।

‘পারিজাত’ ছবির সেটে পরিচালক প্রিয়দর্শী ব্যানার্জী এবং অভিনেতা নীল সুজন মুখার্জী।


এই স্বল্প দৈর্ঘ্যের ছবিটির মূল গল্পটি ঠিক এমন :
এই ছবিটি মূলত একজন আর্টিস্ট বা শিল্পীর(এই চরিত্রে অভিনয় করেছেন অভিনেতা নীল সুজন মুখার্জী) গল্পকে নিয়ে। একজন স্বনামধন্য, গুণী সংগীতশিল্পীর গল্প যিনি সঙ্গীতজীবনে খুবই সফল। যেকোনো কারণেই হোক তিনি বিয়ে করেন নি। অনেক শিল্পীই হয় যারা শিল্প সত্তা নিয়ে সারাটা জীবন বাঁচতে চায়। ঠিক সেই জন্য বিবাহিত সম্পর্ক বা সংসার যাপনে বিশ্বাসী নন তিনি।

পারিজাত ছবির সেটে শুটিং এর দৃশ্য।


কিন্তু ঠিক একই সাথে শিল্পীর মধ্যে পিতৃত্বের একটা আকাঙ্ক্ষা রয়েছে। বিবাহিত জীবন না থাকা সত্ত্বেও তারমধ্যে বাবা হওয়ার একটা স্বপ্ন রয়েছে। বাবা হবার স্বপ্ন দেখা এই সমাজে দাঁড়িয়ে যেখানে পুরুষ আইনত শিশুকন্যাকে অ্যাডপ্ট করতে বা দত্তক নিতে পারেন না সেখানে নিজের একটি শিশু কন্যার বাবা হওয়ার স্বপ্ন আজকের সমাজের দাঁড়িয়ে সেটা আইনগত ভাবে সম্ভব নয়। সেই ট্রাজেডি বা প্রতিবন্ধকতা নিয়ে এই গল্পটি।এত স্বনামধন্য ,উচ্চ মাপের শিল্পী হয়েও সে ব্যক্তিগত জীবনে তার মধ্যে পিতৃত্বের আকাঙ্ক্ষা পূরণ হয় কি হয় না সেটিই মূল গল্প।

পারিজাত ছবির সেটে শ্রী কোহিনুর সেন বরাট এবং অদিতি গুপ্ত ।


এই বছরের মার্চ মাসের ২০ তারিখ বেহালার কিছুটা ভেতরে ‘দেবীনগর’ নামক একটি জায়গার একটি বাংলো বাড়িতে এই ছবিটির শুটিং হয়।
এই ছবিটির একটি ড্রিম সিকোয়েন্সে কিংবদন্তি নৃত্যশিল্পী কোহিনুর সেন বরাট এর অভিনয় ও নৃত্য এই ছবিটির একটি বড় প্রাপ্তি যা দর্শকদের কাছে একটি বিশাল বড় উপহার হয়ে থাকবে।
এই ড্যান্স সিকোয়েন্সটির কোরিওগ্রাফিও করেছেন কিংবদন্তি নৃত্যশিল্পী শ্রী কোহিনুর সেন বরাট।
এই ছবিটির সিনেমাটোগ্রাফির কাজ সামলেছেন বেদাত্রয়ী পাল। ছবিটির এডিটিং এবং মিউজিক এর দায়িত্ব সামলেছেন অন্বেষা দাস। এই ছবিটিতে একটি গান গেয়েছেন বিখ্যাত রবীন্দ্র শিল্পী অদিতি গুপ্ত এবং তার সঙ্গে কণ্ঠ মিলিয়েছেন পরিচালক প্রিয়দর্শী ব্যানার্জী।এই স্বল্প দৈর্ঘ্যের ছবিটির ডিওপির দায়িত্ব সামলেছেন ক্লিকবাজ আবির এবং স্টিল ফটোগ্রাফি সামলেছেন অর্ণব মুখার্জী।

পারিজাত ছবির সেটে নীল সুজন মুখার্জী এবং অদিতি গুপ্ত।


প্যানডেমিক এর কারনে এই ছবিটির পোস্ট প্রোডাকশনের কাজ বেশ কয়েক মাস বন্ধ ছিল তবে বর্তমানে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ায় এডিটিং এর কাজ শুরু হয়ে গেছে এবং আগামী এক মাসের মধ্যে ডাবিং, মিউজিক এবং অন্যান্য কাজ শেষ হয়ে যাবে। আশা করা যাচ্ছে পোস্ট প্রোডাকশনের কাজ শেষ হয়ে গেলেই এই ছবিটি দর্শকদের সামনে তুলে ধরা যাবে।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *