Sun. May 26th, 2024

পরিচালক সন্দীপন দাস এর স্বল্প দৈর্ঘ্যের ছবি “মুহূর্তরা – বোকে অফ্ মোমেন্টস্” ইতিমধ্যেই বিভিন্ন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে মনোনীত হয়েছে

By Desk Team Jun 20, 2021

পরিচালক সন্দীপন দাস এর স্বল্প দৈর্ঘ্যের ছবি “মুহূর্তরা – বোকে অফ্ মোমেন্টস্” ইতিমধ্যেই বিভিন্ন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে, বিভিন্ন বিভাগে মনোনীত হয়েছে । এই ছবিটি এলজিবিটি বিষয়ক হলেও এই ছবিটির গল্প দর্শকদের মনে দাগ কেটে যাবে। আমাদের দেশে আইন পাশ হয়েছে কিন্তু এখনো বহু মানুষ এলজিবিটি কমিউনিটির মানুষদের অবহেলার চোখে দেখে, তাদের ঘৃণা করে, তাদের কে নিয়ে ব্যঙ্গ করে। অনেক পরিচালকই এই বিষয় নিয়ে ছবি বানাতে চান না ।পরিচালক সন্দীপন দাস এর এই প্রচেষ্টা সত্যি কুর্নিশ জানাবার মত।
এই ছবিটির মূল গল্পটি ঠিক এমন- সায়ন এবং দিবু একেবারে ছোটবেলার বন্ধু। সায়ন ভারতের একটি শহর কলকাতায় আসে চাকরির ইন্টারভিউ দিতে এবং সেই সূত্রে দিবুর বাড়িতে এসে ওঠে। বহুদিন পর এই বন্ধুর আবার দেখা হয়। দেড় দিন সময়ের মধ্যে সায়ন এবং দিবু তাদের ছোটোবেলায় অনেক কথার স্মৃতিচারণ করে। বয়সন্ধিকালে সায়ন এবং দিবুর মধ্যে শারীরিক সম্পর্ক গড়ে উঠেছিল, তা স্মৃতিচারণ করতে করতে আবারও তাদের মনে পড়ে। আর তারপর এগোয় গল্প।
এই স্বল্প দৈর্ঘ্যের ছবিতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন প্রীতাঙ্ক ঘটক এবং শুভ্রনীল ভৌমিক। এই ছবিটির সাউন্ড এবং ডাবিং এর দায়িত্বে ছিলেন শুভদীপ সরকার। ছবিটির ডিজাইনিং এর দায়িত্বে ছিলেন তন্মনা চ্যাটার্জী। এই ছবিটির প্রোডাকশনের দায়িত্ব সামলেছে এস ক্রিয়েশনস্ অরিজিনালস্। এই ছবিটির ডিওপি, চিত্রনাট্য, সম্পাদনা, পরিচালনার দায়িত্ব সামলেছেন সন্দীপন দাস।
এই ছবিটি কাশিশ্ মুম্বাই ইন্টারন্যাশনাল কুয়্যার ফিল্ম ফেস্টিভাল ২০২১:ভারত , স্ট্যান্ডালোন ফিল্ম ফেস্টিভ্যাল এন্ড আওয়ার্ডস্: লস অ্যাঞ্জেলস, আমেরিকা, উমগুনগুন্ডলভু গ্যে এন্ড লেসবিয়ানস্ ফিল্ম ফেস্টিভাল ২০২১: দক্ষিণ আফ্রিকা প্রভৃতি আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে অফিশিয়াল স্ক্রীনিং সহ বিভিন্ন বিভাগে মনোনীত হয়েছে।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *