Tue. Jun 18th, 2024

প্রত্যেক বাবা-মা চান তার সন্তান যেন থাকে দুধে-ভাতে…..

By Desk Team Aug 15, 2021

মা তার সন্তানকে যতদিন গর্ভে ধারণ করেন, বাবা ততোদিন তার সন্তানকে ধারণ করেন তার মস্তিষ্কে। সবাই বলে ‘মা হওয়া নয় মুখের কথা ‘ কিন্তু বাবা হওয়াও কি মুখের কথা? বাবা যে তার সমস্ত শখ আহ্লাদ বিসর্জন দিয়ে, মেটাতে থাকেন সন্তানের আবদার।যাতে তার সন্তান ভালো থাকে,খুশিতে থাকে।বাবা হলেন এমন এক অবলম্বন যার ছত্রছায়ায় আমরা নিশ্চিন্তে হেসেখেলে বেড়ে উঠতে পারি। মা এবং বাবা হলেন এমন দুই মানুষ যারা তাদের সন্তানকে নিঃস্বার্থভাবে ভালোবাসেন,কোনো কিছুর বিনিময় ছাড়াই।

তাহলে সন্তানেরও দায়িত্ব তার বাবার শিক্ষার মান রাখা।বাবা কাছে থাক বা না থাক কোনো কারণেই তার বাবার শিক্ষার অপমান যাতে না হয় সেই চেষ্টা করাই সকল সন্তানের কর্তব্য।বাবা-মা সারা জীবন আমাদের সঙ্গে থাকে না শুধু থাকে তাদের শিক্ষা। আর সেই শিক্ষাই জীবনে চলার কঠিন পথকে সহজ করে।

এমনই এক বাস্তবিক গল্প নিয়ে এসেছেন পরিচালক মাবরুর রাশিদ বান্নাহ। নাটক ‘নিকষিত ‘।যেখানে এমনই এক বাবার গল্প দেখতে পাবো আমরা। বাস্তবে বাবা যেমন হন ঠিক তমনি এক গল্প। নাটকে মুখ্য ভূমিকায় অভিনয় করেছেন মনিরা আক্তার মিঠু, রুকাইয়া জাহান চমক,বাবার চরিত্রে ফজলুর রহমান বাবু,ছেলের চরিত্রে তাহসান খান।সপরিবারে দেখার মত একটি গল্প, আশা করি সকলের খুব ভালো লাগবে।

ভালো থাকুক সকল বাবা।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *