Wed. Apr 24th, 2024

স্বল্পদৈর্ঘ্যের ছবি ‘হৃদ মাঝারে’ আপনার হৃদয়ে স্থান করে নেবেই

By Desk Team Jul 10, 2021

ভালোবাসার অপর নাম কি জানেন? বিশ্বাস। ভালোবাসা বলতে আমরা বুঝি একে অপরের প্রতি বিশ্বাস। এই বিশ্বাসটা অনেকটা কাঁচের মতো যদি বিশ্বাস ভেঙ্গে যায় কাঁচের মতো সারাজীবন সেই দাগ ক্ষতে পরিণত হয়। হৃদয়ের মাঝখানে ওই ক্ষত বিলীন করে সেখানে নিজের ছোট্ট ভালবাসার জায়গা তৈরি করে নেওয়া পুরোটাই বিশ্বাস এবং পারস্পরিক বোঝাপড়ার উপর নির্ভরশীল।
পরিচালক রজত সাহার স্বল্পদৈর্ঘ্যের ছবি ‘হৃদ মাঝারে’ দেখলে আপনারা বুঝতে পারবেন কথাটা কতটা প্রাসঙ্গিক।
সর্বপ্রথম পরিচালক, চিত্রনাট্যকার রজত সাহা এইরকম একটি সেনসিটিভ বিষয় এত সুন্দর ভাবে এই স্বল্প সময়ের মধ্যে তুলে ধরেছেন তার জন্য তাকে ধন্যবাদ জানানো উচিত। চিত্রনাট্যের মধ্যে দিয়ে পরিচালক এই প্রাসঙ্গিক বিষয়টিকে যে মুন্সিয়ানার সঙ্গে তুলে ধরেছেন, দর্শকরা ছবিটি দেখে সেটিই অনুভব করতে পারবেন। পরিচালক সবসময়ই ভালোবাসার সম্পর্ক গুলিকে যেভাবে উপস্থাপন করেন এবং তার সঙ্গে সামাজিক সমস্যাগুলির কথা ভাবে ফুটিয়ে তোলেন সত্যি বারবার দর্শকদের মুগ্ধ করে।
নিধি এবং আয়ুশের চরিত্রে লহরী চক্রবর্তী এবং ডিউক বোস নিখুঁত অভিনয় করেছেন। খুব সুন্দর সাবলীল ভাবে নিজেদের আবেগগুলিকে দুজনে ব্যক্ত করেছেন। স্বল্পদৈর্ঘ্যের ছবিতে এ ধরনের নিখুঁত অভিনয় সত্যিই অসাধারণ।
সায়ন চন্দ শুরু থেকে শেষ পর্যন্ত ছবিটিকে যেভাবে ক্যামেরার লেন্সের মধ্যে দিয়ে সাজিয়েছেন তা ছবিটিকে অন্য এক মাত্রা দিয়েছে। নিধি এবং আয়ুশের মধ্যে আবেগঘন কথোপকথনের যেভাবে লেন্স বন্দী করেছেন দর্শকেরা তা দেখে মুগ্ধ হবেনই।
এই স্বল্প দৈর্ঘ্যের ছবিটির আরেকটি প্রাপ্তির জায়গা হল এর আবহ সংগীত।শ্রীমান-সুনিত এত স্নিগ্ধ এবং যথোপযুক্ত আবহসংগীত নির্মাণ করেছেন যে এই ছবিটির আবেগঘন মুহূর্তগুলিকে দর্শকেরা আরো বেশি আবেগী হয়ে উঠবে।
সর্বোপরি ধন্যবাদ জানানো উচিত কে এস এস প্রোডাকশনস্ অ্যান্ড এন্টারটেইনমেন্টকে এই প্রাসঙ্গিক এবং সামাজিক বার্তাবহ একটি স্বল্পদৈর্ঘ্যের ছবি ‘হৃদ মাঝারে’ আমাদের উপহার দেওয়ার জন্য।
‘কেএসএস দ্য অরিজিনালস’ ইউটিউব চ্যানেলে ‘হৃদ মাঝারে’ ছবিটি দেখতে পাবেন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *