Mon. May 20th, 2024

অপ্রয়োজনীয় বোল্ড সিন এ অভিনয় করব না বলেই আমি অনেক হিন্দি ওয়েব সিরিজ থেকে সরে এসেছি : রিয়া গাঙ্গুলী।

By Desk Team Jul 3, 2021

স্টার জলসার মেগা সেরিয়াল আঁচলের মুন্নিকে আপনাদের মনে আছে ? আর ‘বরণ’ মেগাসিরিয়াল টির কেকার কথা বা ‘অগ্নিশিখা’ মেগাসিরিয়ালটি ‘সুপর্ণা’ কে?? আপনারা বলবেন হ্যাঁ বেশ ভালোভাবেই মনে আছে। আজ আমরা কথা বলব সেই প্রতিভাবান অভিনেত্রী রিয়া গাঙ্গুলির কথা।
ছোটবেলা থেকে রিয়ার অভিনয় করার খুব ইচ্ছে ছিল। তিনি যখন কলেজে পড়েন ঠিক সেই সময় তার মামা শ্রী কনক ভট্টাচার্য্যের সাহায্যে তিনি বেশ কয়েকটি জায়গায় অডিশন দেন এবং ছোট ছোট কয়েকটি রোলে অভিনয় করা শুরু করেন।

একটি ফটোশ্যুটে রিয়া গাঙ্গুলী।


২০০৯-১০ এই সময় স্নেহাশিস চক্রবর্তী প্রযোজিত ‘ব্লুজ্ প্রোডাকশন’ থেকে তার ডাক আসে।স্টার জলসায় প্রচারিত জনপ্রিয় ধারাবাহিক ‘আচল’ এ তিনি অভিনয়ের সুযোগ পান।
এরপর থেকে তিনি আর পিছনে ফিরে তাকাননি।তিনি তার অভিনয়ের গুনে একের পর এক মেগা সিরিয়ালে অভিনয় করেছেন। বর্তমানে স্টার জলসায় প্রচারিত ‘বরণ’ এবং সান বাংলায় প্রচারিত ‘অগ্নিশিখা’এই দুটি মেগাসিরিয়ালে তিনি ‘কেকা’ এবং ‘সুপর্ণা’ চরিত্রে অভিনয় করছেন। এই দুটি চরিত্রে খুবই দাপুটে চরিত্র। এই দুটি চরিত্রে তিনি যথেষ্ট প্রশংসিত এবং দর্শকদের কাছেও জনপ্রিয়।
খুব শীঘ্রই রিয়া গাঙ্গুলী ‘দিওয়ানা’ নামক মিউজিক ভিডিও অভিনয় করবেন যার ফার্স্ট পোস্টার মুক্তি পেয়েছে কিছুদিন আগে।

ফটোশুটে রিয়া গাঙ্গুলী।


এ ব্যাপারে জানতে চাওয়া হলে তিনি বলেন সাদিল (চৌধুরী) আমার খুব পুরনো বন্ধু। একসময় ও আমাকে খুব হেল্প করেছিল আমার ফিটনেস এর ক্ষেত্রে। আমি ওকে অনেক বছর ধরে চিনি।ওর সাথে এর আগে আমার কাজ হয়নি কিন্তু ও যখন আমাকে এই প্রজেক্ট এর ব্যাপারে বললো তখন আমি রাজি হয়ে যাই এ প্রজেক্ট এর কনসেপ্ট খুবই অন্যরকম।
এই মিউজিক ভিডিওটির কোরিওগ্রাফি অরূপ সেনগুপ্ত সম্পর্কে জানতে চাওয়া হলে তিনি বলেন অরূপের সঙ্গে এর আগে আমি কাজ করি নি কিন্তু অরূপের ডান্স দেখেছি। অরূপ খুব সুন্দর ডান্স করে। আমি আশা করব আমাদের এই মিউজিক ভিডিওটিও সুন্দর ভাবে কোরিওগ্রাফি করবে।

ছবিতে রিয়া গাঙ্গুলী।


ওয়েব সিরিজে অভিনয় প্রসঙ্গে তার কাছে জিজ্ঞেস করা হলে তিনি জানান তিনি খিরকি ওটিটি প্ল্যাটফর্মের ‘গুমঘর’ ওয়েব ফিল্মে অভিনয় করেছেন যেটি ওই ওটিটির সবচেয়ে বেশি ভিউজ পাওয়া কনটেন্ট এবং এই ফিল্মটি বহু পুরস্কার ও যেতে এবং বিভিন্ন চলচ্চিত্র উৎসবেও মনোনীত হয়।
নিয়া আরো জানান ন্যাশনাল একটি ওটিটি প্লাটফর্ম থেকে ওয়েব সিরিজের অফার পেয়েছিলেন কিন্তু সেখানে যে ধরনের বলছি নায়ক তাকে অভিনয় করতে হতো তা তিনি করতে এখন স্বচ্ছন্দ বোধ করছেন না তাই তিনি সেগুলি করতে রাজি হননি এবং প্রজেক্ট থেকে সরে আসেন।

ছবিতে রিয়া গাঙ্গুলী।


রিয়া বলেন”আমি ওয়েব সিরিজে পা রাখব বোল্ড সিন দিয়ে নয়, আমি ওয়েব সিরিজে পা রাখব আমার অভিনয় দিয়ে। লোকে আমাকে অভিনেত্রী হিসেবে চিনবে, তাদের সেক্সআপিল জাগানোর জন্য চিনবে না। আমাদের বাংলা ইন্ডাস্ট্রিতে যদি কেউ বেড সিন দিয়ে ওয়েব সিরিজে অভিনয় করা শুরু করে তাহলে তাকে প্রত্যেকবারই বেড সিন করবার জন্যই ডাকা হবে”।
রিয়া বলেন বাড়িতে মা বাবার সাথে বসে দেখতে পারবো সেই ধরনের চরিত্রেই আমি অভিনয় করতে চাই, দর্শকদের মধ্যে আমার প্রতি ভুল বার্তা যাক সেটা আমি কখনই চাইনা।
তিনি বলেন বর্তমানে বিভিন্ন ওয়েব সিরিজে অকারণে বোল্ড সিন করা হচ্ছে দর্শকদেরকে টানার জন্য।চিত্রনাট্যে প্রয়োজনে এই বোল্ড সিন গুলো ঢোকানো হচ্ছে না, শুধুমাত্র দর্শকদের বেশি করে আনার জন্য তাদের এই প্রচেষ্টা।
তিনি এও জানান চিত্রনাট্যে প্রয়োজনে যদি ভবিষ্যতে তাকে বোল্ড সিন করতে হয় তাহলে তিনি করবেন কিন্তু সেক্ষেত্রে পরিচালক এবং ডিওপি এমনভাবে সেই দৃশ্যটি যেন দৃশ্যায়ন করেন যাতে সেটি দেখে ভালগার বা অশ্লীল মনে না হয়।

ছবিতে রিয়া গাঙ্গুলী।


তার ভবিষ্যৎ প্রজেক্ট সম্পর্কে জানতে চাওয়া হলে তিনি বলেন মুম্বাইতে পরিচালক অরিন্দম চক্রবর্তীর ছবি ‘বার্থডে গিফট’ তিনি অভিনয় করেছেন যেটি এখনো মুক্তি পায়নি। এই ছবিতে তার সঙ্গে কায়নাত আরোরা এবং সাহিল শূল অভিনয় করেছেন।
এছাড়াও একটি মেগা সিরিয়াল নিয়ে একটি বিখ্যাত প্রোডাকশন হাউসের সঙ্গে তাঁর কথা চলছে।
এছাড়াও বাংলায় বেশ কয়েকটি ওয়েব সিরিজে তার অভিনয়ের কথাবার্তা চলছে তবে অতিমারির কারণে এখনো সেগুলি ফাইনাল হয়নি তাই এ ব্যাপারে তিনি কিছু জানাতে পারবেন না।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *