Wed. Apr 24th, 2024

“আমি সেই ছবিতে অভিনয় করতে চাই যেখানে দর্শকেরা আমার অভিনয় কে মনে রাখবে” : রুপসা মুখোপাধ্যায়।

By Desk Team Jul 19, 2021

‘নন্দিনী’ অনেকের কাছেই খুব কাছের। তাদের একেবারে ঘরের এবং কাছের নিজের মেয়েটি হয়ে উঠেছে নন্দিনী। ‘কে তুমি নন্দিনী’ ছবির মধ্য দিয়ে টলিউডে ডেবিউ করেন অভিনেত্রী রুপসা মুখোপাধ্যায়। এই ছবিটিতে তার চরিত্র ‘নন্দিনী’ বাঙালি পরিবারের প্রত্যেকটি বাড়ির মেয়ে হয়ে ওঠে। ডেবিউ ছবিতেই তার অভিনয়ের প্রশংসা হয় সর্বত্র এবং দর্শকদের মনে আলাদা জায়গা করে নেয়।
প্রথম ছবিতে এত রিয়েলিস্টিক অভিনয় করা সত্ত্বেও অনেকেই হয়তো ভাবেই তিনি ছোটবেলা থেকে প্রচুর নাটক থিয়েটার দলের সঙ্গে অভিনয় করেছেন কিন্তু বাস্তবে তা নয়। তিনি কোনদিনই কোন থিয়েটার কোন অভিনয়ের ক্লাস করেননি। তিনি যবে থেকে অভিনয় করতে শুরু করেছেন তবে থেকেই ওই অভিনয়ের মধ্য দিয়ে তিনি শিখতে চেষ্টা করেছেন।

ছবিতে অভিনেত্রী রুপসা মুখোপাধ্যায়।


ছোটবেলা থেকেই রূপসার এয়ার হোস্টেস হবার খুব ইচ্ছে ছিল। তার অভিনয়ের প্রতি এতটা আগ্রহ ছিল না। কিন্তু তার মায়ের ইচ্ছে ছিল সে যদি অভিনয়ের সাথে যুক্ত হয় মায়ের ইচ্ছা ভাগ্য চক্রে বাস্তবে রূপান্তরিত হয়।
রূপসা অভিনয়ে প্রথম ডেবিউ করেন ওড়িয়া ছবি ‘দো আঁখিরে মোর’ এ। এই ছবিটি বক্স অফিসে দারুণ সাড়া ফেলে এবং প্রায় ১০০দিন প্রেক্ষাগৃহে চলেছিল।

ছবিতে অভিনেত্রী রুপসা মুখোপাধ্যায়।


রুপসার আগামী ছবি ‘হরর স্টোরিজ’ খুব শীঘ্রই মুক্তি পাবে। এই ছবিতে তার চরিত্রের নাম ‘অমৃতা’। অমৃতা একজন স্বাধীনচেতা মেয়ে। নিজের জীবনের সব কিছুরই সে নিজেই সিদ্ধান্ত নেয়। শুরু থেকে একেবারে বিয়ের বিপক্ষে ছিল সে কিন্তু শেষমেশ যাকে সে ভালবাসে তাকেই বিয়ে করার সিদ্ধান্ত নেয় এবং বিয়ে করার পরে সে বুঝতে পারে তার বিয়ে করারএই সিদ্ধান্তটা ভুল। সেটা কেন? সেটার কি বা রহস্য তা আমরা এই ছবিটি দেখলে জানতে পারব। এই ছবিটিতে তার বিপরীতে অভিনয় করবেন মৈনাক ব্যানার্জী। মৈনাক এখানে অমৃতার(রূপসার চরিত্রের নাম) স্বামী ‘প্রদ্যুৎ’ এর চরিত্রে অভিনয় করছেন। এই ছবিটি পরিচালনা করছেন সায়ন বসু চৌধুরী।

‘হরর স্টোরিজ’ ছবির একটি সেটে পরিচালক সায়ন বসু চৌধুরীর সঙ্গে অভিনেত্রী রুপসা মুখোপাধ্যায়।


রুপসা বলেন “জীবনে যা কিছু শিখেছি সবই কাজ করতে করতে শিখেছি। আমি ভালো অভিনয় করতে চাই। যে চিত্রনাট্যে অভিনয় করার সুযোগ বেশি, সেই চরিত্রে আমি অভিনয় করতে বেশি আগ্রহী। অনেক সময় এমন অনেক অফার এসেছে যেখানে সঠিকভাবে চরিত্রায়ন হয়নি সেই ধরনের কাজ থেকে আমি বিরত থেকেছি। আমার কাছে ভালো অভিনয় করার জন্য সঠিক চরিত্রায়ন খুবই জরুরী”।

ছবিতে অভিনেত্রী রুপসা মুখোপাধ্যায়।


বোল্ড সিন এ অভিনয় করা প্রসঙ্গে তাকে জিজ্ঞেস করা হলে তিনি জানান “আমি এই মুহূর্তে বোল্ড সিন অভিনয় করব না। ভবিষ্যতেও আমি একেবারে চরম বোল্ড সিন এ অভিনয় করব না। ভবিষ্যতে চিত্রনাট্যের প্রয়োজনে সামঞ্জস্যপূর্ণ বোল্ডসিনে অভিনয় করতে পারি”।
কি ধরনের ছবিতে অভিনয় করতে চান প্রসঙ্গে তিনি বলেন “আমি গুণগত মান নির্ভর ছবি করতে চাই। আমি সেই ছবিতে অভিনয় করতে চাই যেখানে লোকে আমার অভিনয় কে মনে রাখবে। আমি বছরে একশোটা ছবি করতে চাইনা, বছরে দুটি ছবিতে অভিনয় করব এবং এমন অভিনয় করব যে দর্শকরা বহুবছর সেটি মনে রাখবে”।

ছবিতে অভিনেত্রী রুপসা মুখোপাধ্যায়।


তার ভবিষ্যৎ প্রজেক্ট সম্পর্কে জানতে চাওয়া হলে তিনি বলেন শীঘ্রই আমার অভিনীত হরর স্টোরিজ ছবিটি মুক্তি পাবে। ‘নিধন’ নামে একটি ছবিতে আমি অভিনয় করেছি, বাংলাদেশের ‘গ্যাংস্টার’ নামক একটি ছবিতে অভিনয় করেছি। ছবিগুলি অতিমারির কারণে মুক্তি পিছিয়ে গেছে। ‘প্রিয়া রে’ নামক একটি বাংলাদেশের ছবির শুটিংও খুব শীঘ্রই শুরু হবে।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *