Sun. May 26th, 2024

“আমি ইউটিউবারদের সঙ্গে কাজ করতে চাই” : অস্মিতা ভাদুড়ী।

By Desk Team Jul 25, 2021

বলতে বলতে আর কয়েক মাস পরেই দেবী দশভূজার আরাধনা। মা দুর্গাকে দশোভূজা বলা হয় তার কারণ তিনি শুধু মহিষাসুরেরই দমন করেননি, এই বিশ্বসংসারের সমস্ত দায়িত্ব তার নিজের হাতে তুলে নিয়েছিলেন। আমাদের সমাজেও আমরা দশভূজা- সম্পূর্ণা নারীদের আমরা খুঁজে পাই। তারা একদিকে যেমন সংসারের দায়িত্ব সামলাচ্ছেন ঠিক একই সঙ্গে নিজের পেশাদারী জীবন, ব্যবসা, নতুন উদ্যোগ সমস্ত দিক থেকেই সমানভাবে উদ্যমী।

ছবিতে অভিনেত্রী অস্মিতা ভাদুড়ী।


ঠিক এরকমই একজন অনন্যা নারীর কথা আজ আমরা বলব। তিনি হলেন অস্মিতা ভাদুড়ী। একাধারে তিনি অভিনেত্রী, মডেল, একটি ছোট্ট রেস্তোরাঁর কর্ণধার, এবং আমেরিকার একটি অনলাইন নিউজ ল্যাঙ্গুয়েজ পোর্টালের বাংলা ভাষার ইন্সট্রাক্টর। এই এতগুলো কাজ তিনি একসাথে সামলান। শুধু এতেই থেমে থাকেননি তার প্রযোজিত সংস্থা ‘মেলটিং পয়েন্ট ফিল্মস’ মৌলিক এবং অনন্য চিত্রনাট্য নির্ভর এবং সামাজিক বার্তাবহ স্বল্পদৈর্ঘ্য ছবি নির্মাণ করে। তার একটি ছোট্ট ইউটিউব চ্যানেল আছে যেখানে তিনি তার ভ্রমণ সম্পর্কে তার ব্যক্তিগত অভিজ্ঞতা তুলে ধরেন। বুঝতেই পারছেন এতগুলো দায়িত্ব এবং সংসার একটি মানুষের পক্ষে সামলানো কতটা ধৈর্য্য এবং একাগ্রতা থাকলে করা যায়।
ছোটবেলা থেকেই তাঁর অভিনয়ের প্রতি খুবই আগ্রহ ছিল। ২০১০ সালে তিনি থিয়েটারে যোগদান করেন। তিনি ‘খড়ির তীর’, ‘সময়’নাটকে অভিনয় করেন।২০১২ সালে ‘বালিগঞ্জ ব্রাত্যজন’ থিয়েটার দলের সঙ্গে যুক্ত হয় তিনি ‘তোমাকে চাই’ থিয়েটারে অভিনয় করেন।

আমেরিকার একটি মডেলিং সংস্থার মডেল অস্মিতা ভাদুড়ীর ফটোশ্যুট।


২০১২ সালে ‘মৌচাক’ মেগাসিরিয়ালটি মধ্যে দিয়ে তিনি তার অভিনয় জীবন শুরু করেন।২০১৫ সালে ‘মন নিয়ে কাছাকাছি’ মেগা সিরিয়ালে অভিনয় করেন যেটি স্টার জলসায় প্রচারিত হত।
এছাড়াও তিনি পুলিশ ফাইলস, ব্যোমকেশ ধারাবাহিকে অভিনয় করেছেন।
২০১৫ সালে পরিচালক অনিকেত চট্টোপাধ্যায় এর ছবি ‘টুসকি’ তে তিনি অভিনয় করেন। এটিই তার প্রথম অভিনীত ছবি।
বিভিন্ন প্রথম সারির পত্রিকায় ফ্যাশন মডেল হিসেবে তিনি খুবই জনপ্রিয়তা অর্জন করেছিলেন।
‘কনফিউজড পিকচার’ প্রযোজিত ‘রেস্ট ইন প্রেম’ওয়েব সিরিজের প্রথম এপিসোড ‘গৃহ প্রবেশ’ এ তিনি অভিনয় করেছেন।
২০১৫ সালে তিনি আমেরিকায় স্থায়ীভাবে বসবাস শুরু করেন এবং সেখানকার স্থায়ী নাগরিকত্ব পান।

থিয়েটারে অভিনয়রত অস্মিতা ভাদুড়ী। বিভিন্ন দৃশ্য তার অভিনয়ের মুহূর্ত।


তার প্রযোজনা সংস্থা ‘মেলটিং পয়েন্ট ফিল্মস’ বিভিন্ন ইউনিট কনসেপ্টের ওপর স্বল্প দৈর্ঘ্যের ছবি বানিয়েছে যেগুলি সামাজিক বার্তাবাহক এবং আন্তর্জাতিক পুরস্কার প্রাপ্ত ছবি হিসেবে স্বীকৃতি পেয়েছে। ‘দ্য ফ্লোরিস্ট’, ‘দ্য রাউন্ড ট্রিপ’, ‘বৃত্ত’এর মত মৌলিক স্বতন্ত্র সামাজিক বার্তাবহ স্বল্পদৈর্ঘ্যের ছবি এই প্রযোজনা সংস্থা নির্মাণ করেছে।
বর্তমানে তিনি আমেরিকার বিভিন্ন মডেলের সংস্থার সঙ্গে কাজ করে চলেছেন। মডেল হিসেবে তিনি সেখানে জনপ্রিয়তা পেয়েছেন। প্রায়শই বিভিন্ন সংস্থার মডেল হিসেবে তাকে দেখা যায়।
তার ভবিষ্যত পরিকল্পনা সম্পর্কে জানতে চাওয়া হলে তিনি বলেন,”আমি ভবিষ্যতে ইউটিউবার দের নিয়ে কাজ করতে চাই। আমি তাদের যথেষ্ট সম্মান করি এবং আমি বিশ্বাস করি তারা খুবই পরিশ্রম এবং একাগ্রতার মধ্যে দিয়ে স্বতন্ত্র ভাবে দর্শকদের মনে নিজেদের জায়গা করে নিয়েছে। তাদের মধ্যে অসম্ভব প্রতিভা রয়েছে। আমি চাই আমাদের প্রযোজনা সংস্থার মাধ্যমে তাদের সঙ্গে যত বেশি সম্ভব কাজ করতে”।

‘ইন দ্য এন্ড’ স্বল্পদৈর্ঘ্যের ছবিতে অভিনয়রত অস্মিতা ভাদুড়ী সঙ্গে ফুডকা ইন্দ্রজিৎ লাহিড়ী।


অস্মিতা আরো জানান একটি যে বাংলার সবচেয়ে জনপ্রিয় ইউটিউবার কে মাথায় রেখে একটি চিত্রনাট্য লেখা হয়। সেই চিত্রনাট্য নিয়ে আলোচনার করার এবং অভিনয় প্রস্তাবের জন্য তিনি সেই বিখ্যাত ইউটিউবারের সঙ্গে অনেকবার যোগাযোগ করার চেষ্টা করেন কিন্তু ইউটিউব এর পক্ষ থেকে কোনো সদর্থক সাড়া পাওয়া যায়নি। যার ফলস্বরূপ সেই প্রজেক্ট টি আপাতত স্থগিত রাখা হয়েছে কারণ সেই চরিত্রটিতে সেই বিখ্যাত ইউটিউবার ছাড়া আর অন্য কাউকে মানানসই লাগবেনা।
ভবিষ্যতে তার প্রযোজনা সংস্থা থেকে বেশকিছু ইউটিউবারদের কে আমরা অভিনয় করতে দেখতে পাবো।
তার টালিগঞ্জের ছোট্ট রেস্তোরাঁ ‘ম্যাকাডেমিয়া’ ইতিমধ্যেই বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। ওই রেস্তোরাঁয় পকেট ফ্রেন্ডলি বাজেটে খুব সুন্দর সুন্দর খাবার পাওয়া যায়।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *