Wed. Apr 24th, 2024

‘মেলিসমা ব্রাদার্স’ এর সোলো মিউজিক অ্যালবাম ‘মাঝরাতে’: মন ছুঁয়ে যাবে।

By Desk Team Jun 27, 2021

মাঝরাতে যেদিকে দু’চোখ বলে যেতে
তবু আজও খুঁজি ফিরি,
মুখ চেনা শরীরে, মনমরা অতীতে।
তোর সাথে, জ্বলেছে কত স্বপ্ন চিঠি
তবু আজও খুঁজে ফিরি,
তোর নাম মন্দিরে তোর নাম মসজিদে।
ভাবছেন হঠাৎ কবিতা কেন লিখলাম? বলছি বলছি।
না আমি কবিতা লিখিনি। এই লাইনগুলি ‘মাঝরাতে’ সোলো মিউজিক অ্যালবামের গানের লাইন।
এই গানটি আপনারা শুনতে পাবেন ‘মেলিসমা ব্রাদার্স’ এর অফিসিয়াল ইউটিউব চ্যানেল।
এই গানটির লিরিক্স লিখেছেন সায়ন এবং মধুরিমা ঘোষ। এই গানটি গেয়েছিল সায়ন ঘোষ নিজেই।
এই গানটির সংগীত পরিচালনা এবং এরেন্জমেন্টের দায়িত্ব সামলেছেন সায়ন ঘোষ, সম্রাট দেবনাথ। এনাদের ‘মেলিসমা ব্রাদার’ নামে আমরা বেশি চিনি।

গায়ক এবং সুরকার সায়ন ঘোষ।


এই গানটির লিরিক্স একদম অন্যরকম এবং খুবই মৌলিক গান। যে ধরনের গান এখনকার দর্শক-শ্রোতারা শুনতে চান এই গানটি ঠিক সেই রকমেরই গান। এই গানটির মিউজিক এবং অ্যারেঞ্জমেন্ট খুবই ফ্রেশফিল দেবে আপনাকে এবং নতুন ধরনের মিউজিক আপনারা শুনতে পাবেন।
এই গানটি মূল বক্তব্য হলো : এই পৃথিবীতে সম্পর্কের থেকে বড় কোন কিছু নয়। ভালোবাসা, বন্ধুত্ব এর থেকে বড় কোন কিছুই নেই। একটি মানুষ বন্ধু ছাড়া, সঙ্গী ছাড়া একা কোনভাবেই বাঁচতে পারে না। দিনের শেষে একা থাকা যায়না। বর্তমান পরিস্থিতিতে যেখানে সম্পর্ক গুলো সবচেয়ে কম গুরুত্ব পায় যার কারণেই ভালোবাসার সম্পর্ক, বন্ধুত্বের সম্পর্ক মানুষ ধীরে ধীরে হারিয়ে ফেলে সে সম্পর্কে যাতে মানুষ অধিক গুরুত্ব দেয় সেই বার্তাই দেয়া হয়েছে।
‘মাঝরাতে’ ভিডিও অ্যালবামটির শুট হয় গত বছর।

সুরকার সম্রাট দেবনাথ।


সায়ন- সম্রাট জুটি এর পূর্বে মুম্বাইতে প্রায় তিন বছর একসাথে কাজ করেছেন সাউন্ড ইঞ্জিনিয়ার হিসেবে। এছাড়াও তারা বিভিন্ন ছবিতে মিউজিক অ্যারেঞ্জমেন্ট অ্যাসিস্ট্যান্ট হিসেবেও কাজ করেছেন। বাংলাদেশের বেশকিছু প্রজেক্টেও তারা কাজ করেছেন।
ইস্ট বেঙ্গল ফ্যানদের উদ্দেশ্যে তৈরি হওয়া দুনিয়াজুড়ে ইস্টবেঙ্গল এই গানটি তাদেরই লেখা এবং তাদেরই সুর করা। এই গানটি গেয়েছেন সায়ন ঘোষ নিজেই। এই গানটি খুবই ভাইরাল হয় এবং এখনও ইস্টবেঙ্গল এর ম্যাচের সময় বিভিন্ন স্টেডিয়ামে এই গানটি বাজানো হয়।
‘মেলিসমা ব্রাদার্স’ অর্থাৎ সায়ন -সম্রাট এর হাতে বেশ কয়েকটি প্রজেক্ট এর কাজ রয়েছে। আগামী মাসেই জনপ্রিয় একটি ও টি টি প্ল্যাটফর্মের ওয়েব সিরিজ এর একটি গানের সংগীত পরিচালনা করেছেন তারা। এছাড়াও বেশ কয়েকটি ছবি এবং ওয়েব সিরিজের কথা চলছে এখনো ফাইনাল হয়নি অতিমারির কারণে।তাদের আগামী ইন্ডিপেন্ডেন্ট সোলোমিউজিক অ্যালবাম মাস দুয়েকের মধ্যেই মুক্তি পাবে।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *