Tue. Jun 18th, 2024

“আমার চোখে আমার বাবা আমার আইডল, আমার হিরো” বললেন অভিনেতা অর্ক রায় চৌধুরী

By Desk Team Jun 23, 2021


“অভিনয়জগতটা সবসময়ই এক্সপেরিমেন্টাল। আমার চরিত্রটা সংলাপ যুক্ত বা সংলাপ হীন হোক সেটা বড় কথা নয়, বড় কথা হচ্ছে সেই চরিত্রটাকে আমি মানুষের সামনে ঠিক ভাবে ফুটিয়ে তুলতে পারছে কিনা। আমার মনে হয় অভিনয়ের জগৎটা ভীষন অনিশ্চিত তাই ভয় পেলে চলবে না এবং ভয় পেয়ে কোনো কাজও করতে নেই, যেকোনো চরিত্র বা কাজ ভালবেসে করতে হয়। আমাদের দায়িত্ব চরিত্রগুলো ভালোভাবে করা বাকিটা দর্শকদের হাতে”।
তার কথা যতই শুনছিলাম ততই অবাক হয়ে যাচ্ছিলাম। এই কথাগুলি যিনি বলছিলেন তিনি আর কেউ নন, প্রতিভাবান অভিনেতা অর্ক রায় চৌধুরী। তার অপর একটি পরিচয়ও রয়েছে সেটি আশা করি আপনারা সকলেই জানেন। তিনি কিংবদন্তি অভিনেতা রমেন রায় চৌধুরীর সুযোগ্য পুত্র।

অভিনেতা অর্ক রায় চৌধুরী


খুব শীঘ্রই পরিচালক অরূপ সেনগুপ্তের স্বল্প দৈর্ঘ্যের সংলাপ হীন ছবি ‘Aকে Ray’ছবিতে অভিনয় করেছেন যার দ্বিতীয় অফিশিয়াল পোস্টার গতকাল মুক্তি পেয়েছে। এই ছবিটির ট্রেলার খুব শীঘ্রই মুক্তি পাবে। সমসাময়িক পরিস্থিতি তথা করোনা ভাইরাসের প্রভাবে সমাজে যে প্রতিকূল পরিস্থিতির সৃষ্টি হয়েছে কার প্রভাবে একজন মানুষের মধ্যে আত্মিক দ্বন্দ্ব অর্থাৎ তার অন্তঃ এবং বহিঃ মানসিকতার মধ্যে প্রতিনিয়ত যে টানাপোড়েন চলছে তাই এই স্বল্প দৈর্ঘ্যের ছবিটিতে দেখানো হয়েছে বলে তিনি জানান।
নাট্যব্যক্তিত্ব এবং জনপ্রিয় অভিনেতা শ্রী চন্দন সেন এবং শান্তিলাল মুখার্জী তত্ত্বাবধানে থিয়েটার গ্রুপ ‘নাট্য অন্ন’থেকে তার অভিনয় জীবনের হাতে খড়ি হয়। এই দুই জনপ্রিয় এবং গুণী অভিনেতার কাছ থেকে তিনি অনেক কিছু শিখতে পারেন বলে জানান।
আগামী প্রজেক্ট সম্পর্কে জানতে চাওয়া হলে তিনি বলেন বেশ কয়েকটি শর্ট ফিল্ম এবং মেগা সিরিয়াল নিয়ে কথাবার্তা চলছে এখনো ফাইনাল হয়নি হলে অবশ্যই তিনি জানাবেন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *