Tue. Jun 18th, 2024

নতুন বাংলা গানে আবারো ফিরলো সিধু-পটা জুটি রাজনীতি র অন্ধকারময় দিক নিয়ে সাধারণ মানুষের হয়ে কথা বলতে

By Desk Team Aug 23, 2021

সারা বিশ্বের রাজনৈতিক আবহাওয়া এতটাই বিষাক্ত হয়ে উঠছে দিন দিন তাতে মানুষের বিচার বুদ্ধি লোপ পাচ্ছে।ঠিক ভুলের বিচার মানুষ করতে ভুলে গেছে । সব কিছু জানা সত্ত্বেও মানুষ অন্ধের মতই জীবন কাটাচ্ছে প্রতিবাদে সরব হওয়ার বদলে।
                      শিল্প হল এমন একটি মাধ্যম যেখানে সামাজিক , রাজনৈতিক যেকোন কিছুর ভালো- মন্দ দিকটা মানুষের কাছে পৌঁছে দেয়া যায় খুব সহজে।তাই বর্তমান রাজনৈতিক পরিস্থিতির হতাশাজনক দিকটার কথা তুলে ধরে “ক্যাকটাস ব্যান্ড” এর পক্ষ থেকে অত্যন্ত সাড়া জাগানো একটি নতুন বাংলা গান “ছি: ছি: ছি:” মুক্তি পেল ২১ তারিখ


              অনেকসময়ই সাধারণ মানুষ নানা কারণে রাজনৈতিক ক্ষোভের কথা প্রকাশ্যে আনতে পারেন না।কিন্তু শিল্প এবং শিল্পী তা পারেন। তাই শিল্পী হিসেবে সিধু-পটা জুটি রাজনৈতিক দলের সঙ্গে সক্রিয় না থেকেও গানের মাধ্যমে রাজনীতির বিষাদময় দিকটার কথা সহজভাবে তুলে ধরলেন সাধারণ মানুষের হয়ে।
                    গানে তুলে ধরা হয়েছে রাজনৈতিক নেতাদের মিথ্যে প্রতিশ্রুতির কথা, মানুষের মগজধোলাই, মানুষে মানুষে বিভাজন তৈরির কথা।আর এই সমস্ত বিষাক্ততা মানুষকে এমনভাবে গ্রাস করেছে যে মানুষ সব কিছু জেনেও আজ চুপচাপ সব মেনে নিচ্ছে, ভুল মিছিলে হাঁটছে। আর কতদিন মুখ বুজে এইসব সহ্য করা যাবে???? এইসব ক্ষোভের কথাও স্পষ্ট গানে গানে।তাই গণতন্ত্রের হয়ে “ছি: ছি: ছি:” এই লাইনের মাধ্যমে ধিক্কারে সরব “ক্যাকটাস”।


                 দীর্ঘ ১৩ বছর পর আবারো সিধু-পটা জুটি ফিরল এই গানের মাধ্যমে।সিধু-পটা জুটির এই গান মুক্তি পেল “সিধু বাংলা রক” ইউ টিউব চ্যানেলে । ইতিমধ্যেই গানটি বহুমানুষের হৃদয়ে জায়গা করে নিয়েছে । গানে গিটারে রয়েছেন বৈদুর্য চৌধুরী এবং সম্রাট চ্যাটার্জি, কীবোর্ড রয়েছেন সায়ান্তন চ্যাটার্জি,বেস গিটারে প্রশান্ত মাহাতো এবং ড্রামস এ অর্ণব দাশগুপ্ত । আগামী ২৪ শে অগাস্ট ক্যাকটাসের জন্মদিনে গানটির লাইভ পারফর্ম করা হবে এমনটাই নির্ধারিত হয়েছে।


               সিধু-পটা জুটিকে একসঙ্গে পেয়ে মানুষের আনন্দ এখন দ্বিগুন। আশা করা যায় এমন রাজনৈতিক পরিস্থিতিতে সাধারণ মানুষের কথা এভাবে অকপটে এই গানের মাধ্যমে ছড়িয়ে দিয়ে গানটি দারুন সাফল্য পেতে চলেছে ।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *