Thu. Apr 18th, 2024

‘প্যানডেমিক’ আসছে তবে তা প্যানিক ছড়ানোর জন্য নয়…

By Desk Team Jul 7, 2021

করোনা নামক অতিমারি বিশ্বজুড়ে মানুষের জীবনযাত্রাকে স্তব্ধ করে দিয়েছে। কোটি কোটি মানুষ মারা গেছেন এই মারনমুখী ভাইরাসের প্রভাবে। শুধু কি এই ভাইরাসের প্রভাবেই? অসংখ্য বৃদ্ধ বা প্রৌঢ় করোনার প্যানিক অ্যাটাকেই মারা গেছেন। শুধু বৃদ্ধরাই নন এই প্যানিক অ্যাটাকে অনেক তরুণ প্রজন্মের মানুষও মারা গেছেন। কিন্তু এই প্যানিক অ্যাটাকের কারণ কি? সে ক্ষেত্রে একা থাকা পরিবার থেকে বিচ্ছিন্ন হয়ে থাকা এই বিষয়গুলো প্যানিক অ্যাটাকের অন্যতম কারণ হয়ে উঠতে পারে।
পরিচালক রৌনক মুখার্জীর আগামী স্বল্পদৈর্ঘ্য ছবি ‘প্যানডেমিক’ এই সমস্যাটি কেই তুলে ধরবেন দর্শকদের সামনে। পোষ্টারটি লক্ষ্য করলে আপনারা দেখতে পাবেন প্যানডেমিক এর নামের সঙ্গে দুটি রং এর বিশেষ গুরুত্ব রয়েছে একটি নীল এবং অপরটি সাদা। আমরা নীল রঙ টিকে শুভ বলে গণ্য করি অপরদিকে সাদা রঙ টিকে দুঃখ বা মৌনতার প্রতীক হিসেবে গণ্য করি।

স্বল্পদৈর্ঘ্য ছবি ‘প্যানডেমিক’ এর একটি পোস্টার।


পরিচালক রৌনক মুখার্জী অত্যন্ত দক্ষতার সঙ্গেই এই স্বল্প দৈর্ঘ্যের ছবিটি নির্মাণ করেছেন তার প্রতিফলন ট্রেলারটি দেখেই বোঝা যায়।
এই ছবিটিতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন মৈনাক মুখার্জী। মৈনাক এখানে দীপাঞ্জনের চরিত্রে অভিনয় করেছেন। রৌণক এখানে স্বল্প দৈর্ঘ্যের একটি চরিত্রে অভিনয় করেছেন, চরিত্রটির নাম আবির। এছাড়াও রিক এবং সোমনাথ দে এই ছবিটিতে অত্যন্ত স্বল্প চরিত্রে অভিনয় করেছে।
এই ছবিটির চিত্রনাট্য সম্পাদনায় এবং পরিচালনা তিনটি বিভাগের দায়িত্ব সামলেছেন প্রতিভাবান পরিচালক রৌনক মুখার্জী।
আগামীকাল ‘প্যানডেমিক’ ‘গ্রে ম্যাটার প্রোডাকশন’ ইউটিউব চ্যানেলে আপনারা দেখতে পাবেন।

Related Post

One thought on “‘প্যানডেমিক’ আসছে তবে তা প্যানিক ছড়ানোর জন্য নয়…”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *