রোটারাক্ট ডিস্ট্রিক্ট ৩২৯১থেকে ‘অন্নসহায়’ নামক রিলিফ ক্যাম্প আয়োজন করা হলো দক্ষিণ ২৪ পরগনার পীড়িত মানুষের সাহায্যার্থে।

রোটারাক্ট ডিস্ট্রিক্ট ৩২৯১থেকে ‘অন্নসহায়’ নামক রিলিফ ক্যাম্প আয়োজন করা হলো দক্ষিণ ২৪ পরগনার পীড়িত মানুষের সাহায্যার্থে।

৫ই জুলাই ২০২১ ‘রোটারাক্ট ডিস্ট্রিক্ট অর্গানাইজেশন ৩২৯১’ এবং ‘মিট্টি ক্যাফে’ (মিট্টি সোশ্যাল ইনিশিয়েটিভ ফাউন্ডেশন) হাতে হাত মিলিয়ে পি ডি আর আর শান্তনু মিত্রর স্মৃতির উদ্দেশ্যে সংগঠিত করেন ‘অন্ন সহায়’ উদ্যোগের প্রথম দফার আয়োজন।
ইয়াস ঘূর্ণিঝড় এবং কোভিড মহামারীর প্রকোপে কবলিত ২০০ টি পরিবারের হাতে নিত্যপ্রয়োজনীয় রেশন সামগ্রী প্যাকেটজাত করে তুলে দেওয়া হয়।

রোটারাক্ট এর সদস্যরা ত্রান বন্টন করছেন পীড়িত গ্রামবাসীদের মধ্যে।


প্রতিটি রেশন সামগ্রী প্যাকেটের সামগ্রী গুলি হল :-
১) মুসুর ডাল (১ কেজি)
২) সরষের তেল (৫০০ গ্রাম)
৩) সয়াবিন ( ১ কেজি)
৪) চিনি (১ কেজি)
৫) চিড়ে (১ কেজি)
৬) আলু ( ৫ কেজি)
৭) পিঁয়াজ (১ কেজি)

রোটারাক্ট এর স্বেচ্ছাসেবী সদস্যরা পীড়িত গ্রামবাসীদের ত্রাণ সামগ্রী বন্টন করছেন।


‘রোটারী ক্লাব অব বালিগঞ্জ’ ও এই উদ্যোগে সাহায্য করেছেন এবং প্রায় ৫৭ টি রোটারাক্ট ক্লাব এই উদ্যোগটি পরিচালনা করেছেন।
ডি আর আর আরটিএন/ আরটিআর অর্ক কুমার নাগ এর সহিত ‘রোটারাক্ট ডিস্ট্রিক্ট অরগানাইজেশন ৩২১১’ এর পাঁচ সদস্যের একটি দল , মিট্টি ক্যাফের কয়েকজন সদস্য এবং পিডিআরআর আয়েশা আলমও এই উদ্যোগে উপস্থিত ছিলেন।

পীড়িত গ্রামবাসীদের ত্রাণ বন্টন করছেন রোটারাক্ট স্বেচ্ছাসেবী কর্মীরা।


এই অনুষ্ঠানটি পরিচালনার জন্য হাসনাবাদ থানা, হাসনাবাদ ব্লক, হিঙ্গলগঞ্জ রামেশ্বরপুর এবং বরুনহাট এলাকা ঘুরে দেখেন। এই ‘অন্নসহায়’ উদ্যোগটি খুবই সফল ভাবে পরিচালিত হয়েছিল এবং এই ধরনের উদ্যোগ বা প্রচেষ্টা ভবিষ্যতে তাদের পক্ষ থেকে হতে থাকবে বলে জানানো হয়।

রোটারাক্ট এর সদস্যরা অন্নসহায় উদ্যোগের ব্যানার হাতে।


উদ্যোক্তাদের পক্ষ থেকে রাহুল সাহা আমাদের জানান ,”এই আয়োজনটি সফল হয়েছে আমাদের রাজ্যের অসংখ্য রোটারাক্টদের জন্য। আমাদের অ্যাডমিনিস্ট্রেশন কম সময়ের মধ্যে এই উদ্যোগটি সফল করে তুলেছেন এবং তার শ্রেয় রোটারাক্ট এর প্রত্যেক সদস্যের কাছে যাওয়া উচিত”।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back To Top