Wed. Apr 24th, 2024

“যে কোন চরিত্রে অভিনয়ের ক্ষেত্রে চিত্রনাট্য আমার কাছে সব থেকে গুরুত্বপূর্ণ” :জ্যামি ব্যানার্জী।

By Desk Team Jul 2, 2021

‘নরেন’ নামটা চেনা চেনা লাগছে? হ্যাঁ ঠিকই ধরেছেন হ্যাঁ আমি হইচইয়ের ওয়েব সিরিজ ‘মৌচাক’এর নরেনের কথা বলছি। ‘লালবাজার’ ওয়েব সিরিজে শওকত আলির কথা মনে পড়ছে?
এই দুটি ওয়েব সিরিজে ‘নরেন’ এবং ‘শওকত আলী’ চরিত্র দুটি ভিন্নধর্মী কিন্তু দুটি চরিত্রে সমানভাবে দক্ষতার সঙ্গে অভিনয় করে দর্শকদের মনে বিশেষ জায়গা করে নিয়েছেন অভিনেতা জ্যামি ব্যানার্জী।

ছবিতে জ্যামি ব্যানার্জী।


ছোটবেলা থেকেই তিনি স্বপ্ন দেখতেন একজন অ্যাকশন হিরো হবেন রুপোলি পর্দায়। তিনি কলেজে সেকেন্ড ইয়ারে পড়াশোনা থেকেই মডেলিং করা শুরু করেন। মডেলিং করতে করতে ২০১৪ সালে ‘মৃত্যু ঘন্টা’ নামে একটি ছবিতে তিনি অভিনয় করার সুযোগ পান। ২০১৫ সালে ‘মৃত্যু ঘন্টা’ ছবিটি মুক্তি পায়। এই ছবিতে তিনি মেইন নেগেটিভ চরিত্রে অভিনয় করেন।
এরপর বেশ কয়েক বছর তার কাছে কোনো কাজ ছিল না।
সুপারস্টার দেব এবং নুসরাত অভিনীত ‘লাভ এক্সপ্রেস’ ছবিটিতে একটি দুই মিনিটের ছোট অ্যাকশন সিনে অভিনয় করার সুযোগ পান জ্যামি। এই দুই মিনিটের অ্যাকশন স্ট্যান্টগুলি তিনি নিজেই করেন।

ছবিতে জ্যামি ব্যানার্জী।


এরপর তিনি ‘তুই আমার রানী’, ‘নুপুর’, ‘আমি শুধু তোর’ ছবিতে অভিনয় করেন।
এরপর একের পর এক বড় ছবিতে তার ডাক আসে অভিনয়ের জন্য। ‘বেপরোয়া’, ‘গার্লফ্রেন্ড’ ‘কিডন্যাপ’ ‘সুলতান’ , ‘হারানো প্রাপ্তি’ছবিতে তিনি অভিনয় করেন।
খুব শীঘ্রই মুক্তি পেতে চলেছে জ্যামি এবং শ্রীলেখা মিত্র অভিনীত ওয়েব শর্ট ফিল্ম ‘লুপ’। এই শর্ট ফিল্মটিতে তিনি শঙ্খের চরিত্রে অভিনয় করছেন। তার চরিত্রটি পেশায় একজন সাংবাদিক এবং তার মধ্যে একটা কাব্যিক সত্ত্বা রয়েছে।


লুপের পর তার অভিনীত ফিচার ফিল্ম ‘ ১৮ তে ৭২’ এবং ‘সতী আর ফিরবে না’ মুক্তি পাওয়ার কথা আছে। এছাড়াও ‘কামিনী’ খ্যাত পরিচালক ঋক বসু’র পরবর্তী ছবি ‘রানী’তে তাকে প্রধান চরিত্রে অভিনয় করতে দেখা যাবে।
বাংলাদেশের প্রযোজনা সংস্থা ‘শাপলা মিডিয়া’র সঙ্গেও তিনি দুটি ছবিতে কাজ করছেন। পরিচালক শামীম আহমেদ রনি যিনি ‘কমান্ডো’ ছবিটি পরিচালনা করেছেন তার সঙ্গে জ্যামি ‘চক্কর’ এবং ‘অগ্নিবীণা’ এই দুটি ছবিতে অভিনয় করেছেন।

ছবিতে জ্যামি ব্যানার্জী।
ছবিতে জ্যামি ব্যানার্জী।


জ্যামি অভিনয়ের পাশাপাশি গান গাওয়া, গানের সুর করাতেও সমান পারদর্শী। তার আপকামিং প্রজেক্ট ‘লুপ’এ তিনি একটি গান গেয়েছেন। তারপর তার আগামী একটি ফিচার ফিল্ম ‘১৮ তে ৭২’ এ তিনি সুর করেছেন এবং এই ছবিটির পরিচালনা করেছেন তিনি নিজে।
জ্যামি ক্রিকেট খেলাতেও বেশ দক্ষ। কলকাতার বেশ কয়েকটি লীগে তিনি ক্রিকেটও খেলেন।
জ্যামি একটি তথ্যপ্রযুক্তি কোম্পানিতে সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে কর্মরত রয়েছেন বেশ কয়েক বছর ধরে।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *