Wed. Apr 24th, 2024

‘সাহসিকা’এক নারীর ন্যায়বিচার পাওয়ার লড়াই…

By Desk Team Aug 14, 2021

‘সাহসিকা’ একটি অন্যতম নারী কেন্দ্রিক ফিচার ফিল্ম। বাংলায় এই নারীকেন্দ্রিক ছবি সত্যিই খুবই প্রাসঙ্গিক এবং প্রয়োজনীয়।
‘সাহসিকা’ছবিটি পরিচালনা করেছেন তানিম রহমান অংশু
এই ছবিতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন তানজিন তিশা, মনোজ কুমার প্রামাণিক, তারিন জাহান, আশীষ খন্দকার এবং রাফিয়াত রাশিদ মিথিলা


এই ছবিটির চিত্রনাট্য লিখেছেন আহমেদ খান হীরক এবং নাসিমুল হাসান
সাহসিকা ছবিটি প্রযোজনা করেছেন কাজী মিডিয়া লিমিটেড
এই ফিচার ফিল্মটিতে তানজিন তিশা ফারিয়ার চরিত্রে, মনোজ কুমার প্রামাণিক মাহাদির চরিত্রে, তারিন জাহান পুলিশ অফিসার ফারজানা চরিত্রে, আশীষ খন্দকার ব্যারিস্টার ফরিদের চরিত্রে এবং রাফায়েত রশিদ মিথিলা ব্যারিস্টার রুনার চরিত্রে অভিনয় করেছেন।


এই ছবিটির গল্প টি হল কলেজ পড়ুয়া ফারিয়ার বেশ কিছুদিন ধরেই মাহাদি নামক একটি ছেলে তার পিছু নেয়। মাহাদি ফারিয়ার জন্য ঘন্টার পর ঘন্টা প্রতীক্ষা করতো তার কলেজের বাইরে। দীর্ঘদিন ধরে এই অবস্থা চলার পর মায়েদের প্রতি ফারিয়ার ভালোলাগার জায়গা তৈরি হয়। এরপর থেকে ফারিয়া এবং মাহিদের মধ্যে ঘুরতে যাওয়া দেখা-সাক্ষাৎ হওয়া শুরু হয়। দুজনের মধ্যে ভালোবাসার সম্পর্ক গড়ে ওঠে।

হঠাৎ করে একদিন ফারিয়ার জীবন বিভীষিকাময় হয়ে ওঠে যখন ফারিয়া তার সবচেয়ে প্রিয় ভালবাসার মানুষ মাহিদের কাছে ধর্ষনের শিকার হয়। তার জীবন থেকে মুছে যায় জীবনে এক অন্ধকার, বেদনা, হতাশা নেমে আসে।
নিজেকে সামনে ফারিয়া সিদ্ধান্ত নেয় সে এই অপরাধের উপযুক্ত ন্যায় বিচার চেয়ে পুলিশ আদালতের দ্বারস্থ হবে। এরপর সে পুলিশে এফআইআর করে এবং তার মেডিকেল পরীক্ষা হয়। আদালতে যথারীতি তার মামলাটি গৃহীত হয়।


মাহিদের পরিবার উচ্চবিত্ত হওয়ায় তারা তাদের অর্থ ক্ষমতার অপব্যবহার করে বাদীপক্ষের ফারিয়ার আইনজীবীকে অর্থের বিনিময়ে নিজেদের দলে করে নেয়। বেগতিক অবস্থা দেখে পুলিশ অফিসার নাদিয়া ফারিয়াকে নিয়ে বর্ষিয়ান ব্যারিস্টার ফরিদ এর কাছে যান প্রথমে অনিচ্ছুক থাকলেও শেষমেশ উপস্থিত হন ব্যারিস্টার ফরিদ। আদালতে নানা ঘাত- প্রতিঘাত, যুক্তি-তক্কো, উত্তর-প্রত্যুত্তর, এক টান-টান পটভূমি দেখা যায়। মাহাদির অর্থের দম্ভ না সহজ-সরল নিপিড়িতা মেয়ে ফারিয়ার ন্যায়বিচারের আর্তি কে শেষ পর্যন্ত সঠিক ন্যায়বিচার পাবে? এই উত্তেজনা ও ন্যায়বিচারের সাক্ষী হতে আপনাকে অবশ্যই দেখতে হবে এই ফিচার ফিল্মটি।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *