Wed. Apr 24th, 2024

আসন্ন ১৫ ই আগস্টের প্রাক্কালে আরো একবার কার্গিল যুদ্ধের স্মৃতি পুনরুজ্জীবিত করলো “SHERSHAAH” ছবিটি

By Desk Team Aug 12, 2021

  • কাশ্মীর নিয়ে পাকিস্তানের সঙ্গে ভারতের বিবাদ বহুবছরের।১৯৯৯সালে কাশ্মীরের কার্গিল এর অধিকার নিয়ে ভারতের সঙ্গে পাকিস্তান এর যুদ্ধ হয়।আর সেই কার্গিল যুদ্ধের প্রেক্ষাপটে সুপরিচিত সেই ভারতীয় সেনাদলের বীর ক্যাপ্টেন ভিক্রম বার্তা র বীরত্বের গল্প নিয়ে সন্দীপ শ্রীবাস্তব এর লেখা এবং বিষ্ণু বর্ধন এর পরিচালনায় “SHERSHAAH” ছবিটি মুক্তি পেল সম্প্রতি ১২ ই আগস্ট।
  •              
    ছবিটিতে ক্যাপ্টেন ভিক্রম বার্তা এর চরিত্রে অভিনয়ে দেখা গেছে বলিউড এর অন্যতম জনপ্রিয় অভিনেতা সিদ্ধার্থ মালহোত্রা কে।এছাড়াও অন্যতম মুখ্য চরিত্রে অভিনয় করেছেন বলিউড এর জনপ্রিয় অভিনেত্রী কিয়ারা আদভানি অভিনেতা শরাফ ফিগার ,পাওন চোপড়া ,কপিল কুমার প্রমুখরা।
  • আমাদের মধ্যে এমন অনেক মানুষই রয়েছেন যাঁদের uniform job এর প্রতি একটা আকর্ষণ থাকে। ঠিক তেমন ভাবেই কিশোর ভিক্রমকেও army uniform আকর্ষণ করত ছোটবেলা থেকে।তারপর ধীরে ধীরে বড় হয়ে ওঠা এবং সময়ের নিয়মে সবারমতই ভিক্রম এর জীবনেও আসে প্রেম।যেখানে মিষ্টি ,প্রাণবন্ত এবং দৃঢমনা ডিম্পল এর চরিত্রে অভিনয়ে দেখা যায় কিয়ারা আদভানি কে।অন্যান্য ছবির মতো এই ছবিতেও তাঁর অভিনয় দক্ষতা আবারও প্রমাণিত হয়েছে।ছবিটিতে ভারতীয় সেনাদলের জীবন যাত্রারও অনেক অংশ দেখানো হয়েছে।
  •            একদিকে ভালোবাসা এবং অন্যদিকে দেশের প্রতি প্রবল দায়িত্ববোধের অধিকারী ক্যাপ্টেন ভিক্রম বার্তা কীভাবে একের পর এক পাকিস্তানের বিরুদ্ধে যুদ্ধে জয়লাভ করছিলেন তা দেখা গেছে এই ছবিতে।তার চোখে ছিল অনেক যুদ্ধজয়ের স্বপ্ন আর মনে ছিল প্রবল জেদ।আর এভাবেই শেষমেশ কীভাবে ক্যাপ্টেন ভিক্রম বার্তা খুব অল্প বয়সে ঐতিহাসিক কার্গিল যুদ্ধজয়ে তাঁর অসামান্য অবদান রেখে দেশকে গর্বিত করেছিলেন সেই সংগ্রামের কথা তুলেধরা হয়েছে এই ছবিতে।

  •   সিদ্ধার্থ মালহোত্রার এই ঐতিহাসিক চরিত্রে অসাধারণ অভিনয় আরো একবার সেই কার্গিল যুদ্ধের স্মৃতিকে পুনরুজ্জীবিত করেছে মানুষের মনে। আরো একবার ক্যাপ্টেন ভিক্রম বার্তার বীরত্বের কাহিনী মানুষের হৃদয়কে আন্দোলিত করেছে।সেইসমস্ত বিরগতিপ্রাপ্ত যোদ্ধাদের কথা স্মরণ করিয়ে দিয়েছে যাঁরা দিন-রাত নিজেদের প্রানের মায়া ত্যাগ করে দেশের বিভিন্ন সীমান্তে দাঁড়িয়ে যুদ্ধ করে আমাদেরকে একটা নিশ্চিন্ত জীবন উপহার দিচ্ছেন অনবরত।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *