Tue. Jun 18th, 2024

রাগা মিউজিক থেকে প্রকাশিত হল সৌমিতা সাহা-র কন্ঠে ‘ভালোবাসি ভালোবাসি’

By Desk Team Aug 21, 2021

  •  

    বর্ষা আর রবীন্দ্রনাথের মধ্যে রয়েছে এক নিবিড় সম্পর্ক। রবীন্দ্রনাথ ঠাকুরের প্রিয় ঋতু গুলোর মধ্যে অন্যতম বর্ষা। এই বর্ষায় এমনই এক ভালোবাসার গান প্রকাশিত হল রাগা মিউজিক থেকে।
            রবীন্দ্রনাথ ঠাকুর বর্ষার মধ্যে যেমন দিয়েছেন প্রণয় প্রকাশের বার্তা তেমন করেই তুলে ধরেছেন বিরহে।
    স্বনাম ধন্যা গায়িকা ও আন্তর্জাতিক চিত্রকর সৌমিতা সাহার কন্ঠে প্রকাশিত হল রবীন্দ্রনাথ ঠাকুরের গান “ভালোবাসি ভালোবাসি”। মিউজিক ভিডিওতে জায়গা করে নিয়েছে সৌমিতার আঁকা বহু প্রসংশিত ছবি ” embossoming dusk” । গানের ডিজিটাল পোস্টার ও ভিডিও তে দেখা যায় সৌমিতার আঁকা ছবি।Embossoming dusk ছাড়াও দেখা যায় আরও একটি ছবি, ode to the memories। ভিডিও তে খুব নিপুন ভাবে ব্যাক্তিগত মূহুর্তের উপস্থিতি অনুভব করা গেলেও এই বিষয়ে গায়িকা মুখ খোলেননি। গানটির সঙ্গীত আয়োজন করেছেন অরিন্দম ভদ্র।



তিনি পাশ্চাত্য সংগীতের মধ্যে প্রধানত ক্যারোলস এবং রবীন্দ্রসংগীত এরকম কয়টি বিশেষ জনার এর গানে প্রশিক্ষি হয়েছেন।সৌমিতা আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন বিশিষ্ট চিত্রকর হওয়ার পাশাপাশি একজন সফল গায়িকা। অনেক পাশ্চাত্য সংগীতও তাঁর কণ্ঠে আমরা শুনেছি।এমনকি অনেক হিন্দী গানও শোনা গেছে তাঁর কণ্ঠে।

             তাঁর বাবাও এই সংগীত জগতের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত। ” Oh my love ” নামের একটি ছবিতেও তিনি প্লেব্যাক করেছেন।প্রথম জীবনে তিনি আর্কিটেকচার নিয়ে ৫ বছর পড়াশোনা সম্পন্ন করেন। তাঁর মতে আর্কিটেকচার নিয়ে চর্চা তাঁকে ভিন্ন দেশের সংস্কৃতিকে আরো ভালোভাবে জানতে সাহায্য করেছে।

            আন্তর্জাতিক স্তরে আত্মপ্রকাশ করেন ইভিএম অ্যালবামের মাধ্যমে। সৌমিতার গান ‘ঈশ্ক্’ প্রকাশিত হয় ফ্লোরিডার এক বিখ্যাত রেকর্ড কোম্পানি থেকে। তারপর তিনি কাজ করেছেন বিভিন্ন সিরিয়াল ও বাংলা সিনেমায় প্লেব্যাক গায়িকা হিসেবে।

         সবমিলিয়ে সৌমিতা হলেন একজন পরিপূর্ন শিল্পীসত্তা।আমরা আশা করব ভবিষ্যতে তিনি আমাদের আরো অনেক নতুন নতুন গান উপহার দেবেন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *