Wed. Apr 24th, 2024

মায়াই কী তাহলে বিপদের কারন ?

By Desk Team Aug 12, 2021

আমরা প্রত্যেকেই কমবেশি কোনো না কোনো মায়াতে জড়িয়ে রয়েছি। কিন্তু কী হবে সেই মায়াই যদি মানুষের জীবনে বিপদের কারন হয়ে দাঁড়ায় বা হয়ে ওঠে তার অসুস্থতার কারন ? এমনি এক মায়ার গল্প নিয়ে হাজির হয়েছেন পরিচালক অভিজ্ঞান মুখার্জী। তাঁর নতুন বাংলা শর্ট ফিল্মের নাম “মায়া”, আর সেটি দেখা যাচ্ছে MX Player এ। সিনেমাটির প্রযোজক পূরবী রক্ষিত। প্রযোজনায় রক্ষিত এন্ড সন্স প্রোডাকশন্স। মুখ্য চরিত্রে অভিনয় করছেন, তন্ময় মজুমদার, সৌমক বসু এবং ত্রিপর্ণা বর্ধন। গান গিয়েছেন দেবলীনা রায়। এবং এডিটিং করেছেন, প্রীতম চক্রবর্তী।

গল্পের শুরুই সাদা কালো ছবি দিয়ে, যেখানে দেখায় একটি ছেলে আত্মহত্যা করতে যাচ্ছে, এবং তারই প্রতিচ্ছবি তাকে না জানাচ্ছে। অপরদিকে একজন নিজেকে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। এরপরেই দেখা যায় এক যুগল এর সকালে ঘুম থেকে ওঠার পর খুনসুঁটি তে ভরা কথোপকথন। এরপরেই সাদাকালো ছবি থেকে আমরা দেখতে পাই রঙিন সব কিছু। যেখানে মায়া চরিত্রটি তার শুটিং এর জন্যে বেরিয়ে যায়। অপরদিকে সজন চরিত্রটি অর্থাৎ মায়ার সঙ্গী রয়েছে ভয়ের মধ্যে। এখানে সজনকে দেখানো হয়েছে খুবই ওভার প্রোটেক্টিভ এবং ইন্সিকিউরিটি তে ভরা একজন সাথী। তার ভয়, মায়া হয়তো তার পুরানো সঙ্গী অনির কাছে ফিরে যাবে। তারপরেই সে আবার ফ্ল্যাশব্যাকে গিয়ে ভাবতে থাকে কিভাবে মায়া তাকে কখনও না ছেড়ে যাওয়ার কথা বলেছিল, কিভাবে তার প্রয়োজনের কথা বলেছিল। কিন্তু তারপরেও তার সেই দুশ্চিন্তা কাটে না। ঘটনাচক্রে তার সেই দুশ্চিন্তাও সফল হয় এবং মায়া জানায় তাকে ছেড়ে চলে যাওয়ার জন্যে।

এরমাঝেই আসে একটা মিষ্টি প্রেমের গান। যেটি গেয়েছেন দেবলীনা রায়। এই গানের মাঝেই আবার পুনরায় প্রাণ প্রায় অনি ও মায়ার ভালোবাসা। পরে মায়া অনিকে জানায় সজনের কথা। আর সেখান থেকেই পরিচালক দৃশ্যকে ধাঁধিয়ে তোলে রহস্য দিয়ে। যার পরেই বেরিয়ে আসে একটা সত্য। তবে কী সেই সত্যি এবং কী সেই রহস্য তা জানতে গেলে অবশ্যই দেখতে হবে অভিজ্ঞান মুখার্জির নতুন শর্ট ফিল্ম “মায়া”।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *