Sun. May 26th, 2024

আমরা কারা? আমরা কোথায়?

By Desk Team Jul 28, 2021

রূপান্তরকামী মানুষদের জীবনের বেদনা , তাদের ইচ্ছা ,অনুভূতি , কোনো কিছু নিয়েই যেন কোনো মাথা ব্যাথা নেই আমাদের !!!! তাদের জীবনের আর্তনাদ নিঃশব্দেই সমাজের কোন কোণে যেন হারিয়ে যায়। কিন্তু , আর কতদিন ? কবে চোখ খুলবে এই শিক্ষিত সমাজের ? কবে মানুষ একে অপরকে ভালোবাসতে শিখবে ? কবে আমরা বুঝবো সমাজে আমাদের সকলেরই সমান অধিকার ?! এই সব প্রশ্নেরই উত্তর চোখে আঙ্গুল দিয়ে আমাদের বুঝিয়ে দেবে রূপান্তরকামী মানুদের “নিঃশব্দ আর্তনাদ”।

পরিচালক শুভ মন্ডল সংলাপ বোঝাচ্ছেন অভিনেতা-অভিনেত্রীকে।

লিঙ্গ অর্থাৎ তৃতীয় লিঙ্গের মানুষদের উপযুক্ত সম্মান তো দূরের কথা , উপরন্তু যথাযুক্ত স্থান বা অস্তিত্বটুকুও “সো কল্ড” শিক্ষিত সমাজের যেন স্বীকার করতেই অনেক অসুবিধা হয়। ঈশ্বরের দান মনুষ্যজাতিরই একটি অংশকে অসম্মান করার অধিকার কে দিয়েছে আমাদের? এই অধিকারের গল্পই সমাজে প্রতিষ্ঠা করার লড়াই নিয়েই প্রকাশ পাচ্ছে শুভ মন্ডলের পরিচালিত সিনেমা “নিঃশব্দ আর্তনাদ “।

S.M Films -এর প্রজোযনায় পরিচালক শুভ মন্ডল এবং সহ -পরিচালক রূপম আইচ -এর প্রশংসনীয় সৃষ্টি আমরা দেখতে পাবো এই সিনেমায়। অভিনয়ে রয়েছে -অয়ন এবং মধুবনী। গল্পের ভাবনায় রয়েছে -বিশাল সাধুখাঁ। বৃষ্টি পাল-এর স্ক্রিপ্ট এ আর তুষার পাত্র -এর ক্যামেরায় আমরা দেখতে পাবো এই বিশেষ সৃষ্টিটি। শুভ মন্ডল-এর চতুর্থ সিনেমা এটি। এর আগেও “অনুরোধ “, “কানামাছি “, এবং “উপলব্ধি ” নামক আরও তিনটি সিনেমা তিনি পরিচালনা করেছেন। এর মধ্যে “অনুরোধ” এবং “কানামাছি” ছবিগুলি পুরস্কারপ্রাপ্ত।

‘নিঃশব্দ আর্তনাদ’ ছবির কলাকুশলীদের সঙ্গে পরিচালক শুভ মন্ডল।

মানুষের চেতনাকে প্রশ্ন ছোড়া এই সিনেমা আমাদের বোঝাবে মানুষ হয়ে যখন জন্মেছি “মান ” আর “হুঁশ ” ফিরে পাওয়াটা আমাদের কর্তব্য।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *